টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত: অস্ত্র উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে গোলাগুলিতে জাফর আলম (৩০) নামে এক মাদক কারবারি নিহত হয়েছে। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুই লাখ ইয়াবা ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

রবিবার (১৯ এপ্রিল) ভোররাতে উপজেলার সাবারাং ইউনিয়নের নাফনদী সংলগ্ন শাহপরীরদ্বীপ গোলারচর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি হলেন, উপজেলার সাবারাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার মৃত জবর মুল্লুকের ছেলে জাফর আলম(৩০)।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, ২ বিজিবি ব্যাটালিয়ন অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপির একটি বিশেষ টহলদল গোলারচর এলাকায় নিয়মিত কার্যক্রম পরিচালনা করছিল। কিছুক্ষণ পরে টহলদল দূর থেকে ৩-৪ জন ব্যক্তিকে নৌকা নিয়ে নাফনদী ও সাগরের মোহনা হয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। নৌকাটি শাহপরীরদ্বীপ গোলারচর থেকে প্রায় এক হাজার গজ দক্ষিণ দিক দিয়ে আসার সাথে সাথে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই নৌকায় আরোহী ব্যক্তিরা লাফিয়ে নেমে সাগরের তীর দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

তাৎক্ষণিকভাবে টহলদল তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবাারীরা অতর্কিতভাবে গুলি ছোড়ে। এতে বিজিবির দুই সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এতে উভয়পক্ষের মধ্যে ৩-৪মিনিট গুলি বিনিময় হয়।ইয়াবা কারবারীরা গুলি করতে করতে অন্ধকারের সুযোগ নিয়ে দৌড়ে গ্রামের মধ্যে ঢুকে দ্রুত পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

গোলাগুলির শব্দ থামার পরে টহলদলের সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ২ লাখ ইয়াবা, গুলিবিদ্ধ ব্যক্তির কাছ থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজের খালি খোসা, একটি ধারালো কিরিচসহ গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে। গুরুতর আহত ব্যক্তিকে দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে জরুরী চিকিৎসা সেবা প্রদান করে ও পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরও জানান, নিহতের সঙ্গীয় ইয়াবা কারবারীরা পালিয়ে যাওয়ায় তাদের সম্পর্কেও কোন ধরনের তথ্য উদ্ধার করা সম্ভব হয়নি। আহত বিজিবির দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র উদ্ধার, ইয়াবা কারবারি, বন্দুকযুদ্ধে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন