উখিয়ায় প্রশাসনের যৌথ অভিযান: ৩টি ড্রেজার মেশিন ও ২টি অস্ত্র উদ্ধার

fec-image

কক্সবাজারের উখিয়া উপজেলা পালংখালী ইউনিয়নের থাইংখালী গহীন অরণ্যে বনবিভাগ ও উপজেলা প্রশাসন যৌথ অভিযান চালিয়ে বালি উত্তোলনে কাজে ব্যবহৃত ৩টি ড্রেজার মেশিন জব্দ করেছে। এসময় একটি ঝুপড়ি ঘরের নিচের সুড়ঙ্গ থেকে ২টি এক নলা বন্দুক ও বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করেছে প্রশাসন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকেল ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করেন বনবিভাগ।

উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম বলেন, পালংখালী ইউনিয়নের বিভিন্ন স্থানে পাহাড়ে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন করে আসছিল একটি প্রভাবশালী সিন্ডিকেট। এরই প্রেক্ষিতে বনবিভাগ অভিযান পরিচালনা করে ৩টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করে। পরে আশে-পাশে তল্লাশি করে ২টি এক নলা বন্দুক ও বিপুল পরিমাণ ধারালো অস্ত্র উদ্ধার করে।

অভিযানে নেতৃত্বদানকারী উখিয়া উপজেলা নির্বাহী অফিসার ইমরান হোসেন সজীব বলেন, থাইংখালী এলাকার তেলখোলা ও চাদেরখোলা এলাকায় পাহাড়ে ড্রেজার মেশিন বসিয়ে বালি উত্তোলন করে আসছিল একটি সিন্ডিকেট। এমন সংবাদের ভিত্তিতে অভিযান করতে গিয়ে ৩টি ড্রেজার মেশিন, ২টি বন্দুক ও বিপুল পরিমাণ ধারালো অস্ত্র জব্দ করা হয়। এসব ড্রেজার মেশিন ও অস্ত্র থাইংখালী এলাকার রাশেলের বলে জানান তিনি।

জব্দকৃত মালামাল সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু পূর্বক বনবিভাগ ও থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে জানিয়েছেন ইউএনও সজীব।

অভিযানে বনবিভাগ, উপজেলা প্রশাসন, পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, অস্ত্র উদ্ধার, উখিয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন