বান্দরবানে ডেঙ্গু প্রতিরোধে ভ্রাম্যমান আদালতের অভিযান

fec-image

ডেঙ্গু প্রতিরোধে এবং মশার বংশবিস্তার রোধ করে সাধারণ জনগণকে সচেতন করে সুস্থ রাখার লক্ষ্যে বান্দরবানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে বান্দরবান পৌরসভার সহযোগিতায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় পৌর এলাকার ৬নং ওয়ার্ডের বনরুপা পাড়া, সিদ্দিক নগরসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে ঘুরে মশার আবাসস্থল ধংসের জন্য মশার ঔষুধ স্প্রে করা হয় এবং বিভিন্ন এলাকায় বাড়ীর আঙ্গিনায় জমে থাকা ময়লা আর্বজনা পরিষ্কারের জন্য স্থানীয় বাসিন্দাদের সচেতন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ। নালা নর্দমাসহ বিভিন্নস্থানে জমে থাকা পানিতে মশার বংশবিস্তার রোধ করতে মশার ঔষুধ স্প্রে করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ জানান, বান্দরবানে বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। চলতি বছরে এই পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ১৮১ জন, এর মধ্যে বান্দরবান সদর উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ জন, যা জেলায় সবচেয়ে বেশি। আর মশার আবাসস্থল ধংস করা এবং সাধারণ জনগণকে সচেতন করার জন্য এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে এবং আগামীতেও এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

ভ্রাম্যমান আদালতের অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ, জেলা প্রশাসনের পেশকার নাজমুল হুদা, পৌরসভার স্যানিটারী পরিদর্শক মো.হোসেনসহ জেলা প্রশাসন এবং পৌরসভার বিভিন্ন কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, ডেঙ্গু, প্রতিরোধ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন