টেকনাফে বিপুল পরিমাণ মদ-বিয়ারসহ আটক ২

fec-image

কক্সবাজারের টেকনাফ থানাধীন হোয়াইক্যং এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ বিয়ার ও মদসহ ২ জন মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত মাদক কারবারী হলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৩নং ওয়ার্ড, লম্বাবিল, তেচ্ছি ব্রীজ এলাকার কোরবান আলীর ছেলে আহম্মদ হোছন (৩৫) এবং
সৈয়দ আকবরের ছেলে মোহাম্মদ হেলাল উদ্দিন (২৫)।

কক্সবাজার র‌্যাব-১৫ অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে, টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের লম্বাবিল তেচ্ছি ব্রীজ এলাকায় কতিপয় মাদক কারবারী অবৈধ মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২, হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে ২টি প্লাষ্টিকের বস্তা ফেলে কৌশলে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল দুইজন মাদক কারবারীকে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিদেরকে ফেলে যাওয়া প্লাষ্টিকের বস্তার ভেতরে মাদকদ্রব্য রয়েছে মর্মে জানায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ২টি প্লাস্টিকের বস্তা তল্লাশি করে সর্বমোট ৬০ক্যান বিদেশী বিয়ার (৪২টি ক্যানের গায়ে ইংরেজীতে ANDAMAN GOLD 5% ALC, LAGER BEER, PRODUCT OF MYANMAR ও ১৮ ক্যানের গায়ে LA CERVEZA ESPECIAL EXTRA LAGER BEER el Diablo SUPER STRONG BREW 12% vol ALC, BREWED AND CANNED UNDER LICENSE OF CASA DEL SOL USA. FOR EXPORT ONLY লেখা আছে) এবং ৫৫টি বিদেশী মদের কাঁচের বোতল (৩০টি বোতলের ছিপির গায়ে ইংরেজীতে MANDALAY DISTILLERY MYANMAR, ৭টি বিদেশী হুইস্কি কাঁচের বোতলের ছিপির গায়ে GLAN MASTER FINEST WHISKY ও ১৮টি বোতলের ছিপির গায়ে ইংরেজীতে GR লেখা আছে) উদ্ধার করা হয়।

এছাড়াও আভিযানিক দল বর্ণিত স্থানে পৌঁছানোর পূর্বেই অজ্ঞাতনামা ২/৩ জন মাদক কারবারী পালিয়ে যায় মর্মে আটককৃত ব্যক্তিরা স্বীকার করে।

আটককৃত মাদক কারবারীরা জানায়, তারা এবং অজ্ঞাত পলাতক আসামী বিদেশি বিয়ার ও মদ বেশি দামে বিক্রির উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল। তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত বিয়ার ক্যান ও মদসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে রেখে টেকনাফসহ কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে মর্মে জানা যায়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত বিদেশি বিয়ার ও মদসহ আটককৃত ব্যক্তিদের এবং অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অভিযান, আটক, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন