টেকনাফে বিজিবির অভিযানে ১ লাখ ইয়াবাসহ আটক ১

fec-image

কক্সবাজারের টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় এক মাদক কারবারিকে আটক করা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) সকালে কাটাবুনিয়া নামক এলাকা থেকে মাদক কারবারিকে আটক করা হয়।

আটককৃত মাদক কারবারি হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ৩নং ওয়ার্ড কাটাবুনিয়া এলাকার আব্দুল মাবুদের ছেলে মো. উসমান (৩৪)।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীন খুরেরমুখ অস্থায়ী চেকপোস্ট হতে ২ কিলোমিটার দক্ষিণ দিকে কাটাবুনিয়া নামক এলাকা দিয়ে সাগর পথে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে খুরেরমুখ অস্থায়ী চেকপোস্টের একটি চোরাচালান প্রতিরোধ টহলদল কাটাবুনিয়া এলাকায় গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে কাটাবুনিয়া স্লুইচ গেইট এবং রাস্তার আঁড় নিয়ে কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর পূর্ব থেকেই কৌশলগত অবস্থানে থাকা বিজিবি টহলদল দুইজন ব্যক্তিকে বঙ্গোপসাগর পাড়ে সাম্পান হতে নেমে দু’টি ব্যাগ হাতে নিয়ে কাটাবুনিয়া সড়কের দিকে আসতে দেখে। উক্ত ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে উক্ত ব্যক্তিরা দূর হতে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তাদের হাতে থাকা ব্যাগগুলো ফেলে দিয়ে দ্রুত দৌড়ে পালানোর সময় টহলদল একজন চোরাকারবারিকে আটক করতে সক্ষম হয় এবং অপর চোরাকারবারি পার্শ্ববর্তী গ্রামের ভিতরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল উল্লিখিত স্থানে পৌঁছে তল্লাশি অভিযান পরিচালনা করে চোরাকারবারিদের ফেলে দেওয়া দু’টি প্লাস্টিকের ব্যাগের ভিতর হতে ১ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, আটককৃত আসামিকে জব্দকৃত ইয়াবা ট্যাবলেটসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন