টেকনাফে বিজিবি’র পৃথক অভিযানে আইস, ইয়াবা ও মিয়ানমারে মুদ্রাসহ ২ মাদক পাচারকারী আটক

fec-image

বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন কর্তৃক পৃথক অভিযানে ২.৮৫ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং মিয়ানমারে প্রচলিত মুদ্রা কিয়াতসহ ০২ জন মাদক পাচারকারী আটক করা হয়েছে।

গতকাল বুধবার (২ মার্চ) রাতে বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্য সূত্রের মাধ্যমে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-১২ হতে আনুমানিক ৯০০ মিটার দক্ষিণে অবস্থিত খড়েরদ্বীপ এলাকায় মাদকের একটি বড় চালান লুকায়িত রয়েছে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং হ্নীলা বিওপি’র বিশেষ টহলদল তাৎক্ষনিকভাবে বর্ণিত এলাকায় গমণ করতঃ তল্লাশী অভিযান পরিচালনা শুরু করে। এক পর্যায়ে খড়েরদ্বীপের অভ্যন্তরে লুকায়িত ০২ জন পাচারকারীকে আটক করতে সক্ষম হয়। লুকায়িত মাদকের অনুসন্ধানের লক্ষ্যে পাচারকারী দুইজনকে জিজ্ঞাসাবাদে উদঘাটিত হয় যে, পাচারকারী দলের অন্য আরেকজন সদস্য বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করে কৌশলে উক্ত স্থান থেকে পালিয়ে যায়।

এছাড়াও আটককৃত চোরাকারবারীদের জিজ্ঞাসাবাদে চার কোটি নব্বই লক্ষ টাকা মূল্যমানের ৩০,০০০ (ত্রিশ) হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ৮০০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস মাটির নিচ থেকে উদ্ধার করা হয়। পরবর্তীতে তাদেরকে বিস্তারিত জিজ্ঞাসাবাদে জানা যায় খড়ের দ্বীপে আরও মাদকদ্রব্য লুকায়িত রয়েছে।

এর প্রেক্ষিতে বৃহস্পতিবার (৩ মার্চ) ২ জন চোরাকারবারীর দেওয়া তথ্যমতে ব্যাটালিয়ন সদর কর্তৃক বিশেষ টহলদল পুনরায় খড়ের দ্বীপে অভিযান পরিচালনা করে কেওড়া জঙ্গলের মাটির নীচে লুকায়িত অবস্থায় পাঁচ কোটি টাকা মূল্যমানের ০১ (এক) কেজি ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়।

হ্নীলা বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার খড়ের দ্বীপে ০২ দিনের তল্লাশী কার্যক্রম পরিচালনা শেষে ০২ জন মাদক পাচারকারীসহ সর্বমোট নয় কোটি নব্বই লক্ষ টাকা মূল্যমানের ১.৮ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ৩০,০০০ (ত্রিশ) হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অপরদিকে বৃহস্পতিবার (৩ মার্চ) বিজিবি’র টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) গোপন তথ্য সূত্রের মাধ্যমে জানতে পারে যে, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-০৪ হতে আনুমানিক ৩০০ মিটার পূর্ব দিকে জালিয়াপাড়া নামক এলাকায় মাদকদ্রব্যের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপি’র একটি বিশেষ টহলদল বর্ণিত এলাকায় গমণ করতঃ তল্লাশী অভিযান পরিচালনা করে। তল্লাশীর এক পর্যায়ে জালিয়ারপাড়ার নাফ নদীর কিনারায় একটি পরিত্যক্ত নৌকার ভিতর হতে পাঁচ কোটি পঁচিশ লক্ষ টাকা মূল্যমানের ১.০৫০ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং মিয়ানমারে প্রচলিত মুদ্রা ১০,৪০,০০০ কিয়াত (বাংলাদেশী ৫২,০০০/-টাকা সমমূ্ল্য) পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

আটককৃত মাদক পাচারকারীদের নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন