টেকনাফে মাছের ক্যারেটে মিলল ২০ হাজার ইয়াবা

fec-image

কক্সবাজারের টেকনাফে বেড়িবাঁধ এলাকা থেকে ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

শুক্রবার (২২ মার্চ) সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া বেড়িবাঁধ এলাকা থেকে এসব ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৪ হতে আনুমানিক ৮০০ গজ দক্ষিণ-পূর্ব দিকে জালিয়াপাড়া এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে আসতে পারে। এমন সংবাদের ভিত্তিতে শাহপরীরদ্বীপ বিওপি’র চোরাচালান প্রতিরোধ টহলদল ঐ এলাকায় গিয়ে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে বেড়ীবাঁধের আঁড় নিয়ে কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর বিজিবি টহলদল চারজন ব্যক্তিকে একটি মাছের ক্যারেট নিয়ে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ১.৬ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে জালিয়াপাড়া স্কুলের দিকে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় টহলদল তাদের চ্যালেঞ্জ করলে বিজিবি টহলদলের উপস্থিতি অনুধাবন করা মাত্রই তারা মাছের ক্যারেটটি ফেলে দিয়ে দ্রুত দৌড়ে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে চোরাকারবারিরা ফেলে যাওয়া মাছের ক্যারেট তল্লাশি চালিয়ে পুরাতন শার্ট দিয়ে মোড়ানো ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

তিনি আরও জানান, চোরাকারবারিদেরকে শনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন