টেকনাফে সাংবাদিক হামলার ঘটনায় মামলার বাদিকে অপহরণের চেষ্টা: আটক-২

123 (2) (1) copy

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে ইয়াবা গডফাদারের নেতৃত্বে ৫ সাংবাদিককের ওপ হামলার ঘটনায় দায়ের করা মামলার বাদি ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপুকে অপহরণের চেষ্টা চালানো হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ৩ টার দিকে কক্সবাজার আদালত প্রাঙ্গণ থেকে ইয়াবা ভূট্টোর ভাগিনার নেতৃত্বে এ চেষ্টা চালানো হয়। এ সময় জনতা ধাওয়া করে ঘটনায় জড়িত ২ জনকে আটক করে কক্সবাজার সদর থানার পুলিশের কাছে সোপর্দ করেছে।

ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু জানিয়েছেন, ব্যক্তিগত কাজে তিনি কক্সবাজার আদালত প্রাঙ্গণে অবস্থান করছিল। ওই সময় কিছু লোক তাকে অপহরণ করে তুলে নেয়ার চেষ্টা করে। বিষয়টি দেখে প্রত্যক্ষদর্শীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে। এ সময় জনতা ধাওয়া করে ঘটনায় জড়িত ২ জনকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। পরে তাদের পরিচয় জানা যায়। এদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী সন্ত্রাসী বাহিনী প্রধান নুরুল হক ভূট্টোর ভাগিনা টেকনাফের নাজিরপাড়া এলাকার মোহাম্মদ বেলাল ও একই এলাকার নুরুজ্জামান প্রকাশ জামাল মাস্টার। আটক দুই জনের বিরুদ্ধে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানায় পুলিশ।

প্রসঙ্গত, গত ১৩ মে টেকনাফের নাজিরপাড়া এলাকায় পেশাগত দায়িত্বপালন করতে গিয়ে হামলায় শিকার হন সময় টিভি স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল, ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু এবং তাদের ক্যামেরাম্যান সহ ৫ জন। এ ঘটনায় ১৯ জনকে আসামী করে টেকনাফ থানায় দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। এতে ২ জন গ্রেফতার হলেও প্রধান আসামী নুরুল হক ভূট্টো এখনো ধরা ছোঁঁয়ার বাইরে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন