টেকনাফে ৩০ হাজার ইয়াবাসহ আটক ২

fec-image

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৩০ হাজার ইয়াবাসহ ২ জনকে আটক করেছে কোস্ট গার্ড সদস্যরা। আটককৃতরা হলেন সেন্টমার্টিন ইউনিয়নের ৪ নং ওয়ার্ড বাজার পাড়ার মৃত কালা মিয়ার ছেলে হোসেন আহমেদ (৫৭) ও ৬ নং ওয়ার্ড পুর্ব পাড়ারন মৃত মকবুল আহমেদের ছেলে মো, শফি (৩৮)।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৯ টার সময় টেকনাফ শাহপরীর দক্ষিণপাড়া হতে আনুমানিক ৩.৮ নটিক্যাল মাইল দক্ষিনে মিয়ানমার সীমানা হতে সন্দেহজনক একটি ইঞ্জিনচালিত মাছ ধরা নৌকা ধাওয়া করে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা এস এম তাহসিন রহমান সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মিয়ানমার হতে টেকনাফ সমুদ্রেপথে ইয়াবা পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল পৌনে ৯ টার সময় বাংলাদেশ কোস্টগার্ড পূর্বজোন অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফ সদস্যরা মিয়ানমার-টেকনাফ সীমান্ত এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে । অভিযান চলাকালীন শাহপরীর দক্ষিণপাড়া হতে আনুমানিক ৩.৮ নটিক্যাল মাইল দক্ষিনে মিয়ানমার সীমানা হতে সন্দেহজনক একটি ইঞ্জিনচালিত মাছ ধরার বোট বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। বোটটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যরা থামার সংকেত দেয়। কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে বোটটি দ্রুত মিয়ানমার সীমানায় পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ঢেউয়ের মুখে পড়ে বোটে থাকা ২ জন ব্যক্তি একটি বস্তাসহ পানিতে পড়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা বস্তাসহ ২ জন ব্যক্তিকে উদ্ধার করে এবং বস্তাটিতে তল্লাশি চালিয়ে ৩০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয়।

এস এম তাহসিন রহমান আরও জানান, আটককৃত ২জনই বাংলাদেশের নাগরিক এবং সেন্টমার্টিনের স্থায়ী বাসিন্দা। তারা ট্যুরিস্ট সিজনে প্রতি বছরই মিয়ানমার হতে ছোট ছোট ইয়াবার চালান নিয়ে বিভিন্ন কৌশল অবলম্বন করে বাংলাদেশে নিয়ে আসে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় ।

পরে জব্দকৃত ইয়াবা এবং আটককৃত ব্যক্তিদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, ইয়াবা, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন