ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব

টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল বন্ধ

fec-image

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বৈরী আবহাওয়া বিরাজ করায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রশাসন। এতে দ্বীপে আটকা পড়েছে অন্তত তিন শতাধিক পর্যটক।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকার তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফের ইউএনও মো. আদনান চৌধুরী।

তিনি বলেন, গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় অজ্ঞলে গভীর সজ্ঞারণশীল মেঘমালার সৃষ্টি হচ্ছে। এ কারণে কক্সবাজারসহ দেশের সবক’টি সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগর উত্তাল থাকায় জাহাজ চলাচলে ঝুঁকি রয়েছে। এতে বুধবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

আদনান চৌধুরী বলেন, মঙ্গলবার তিনটি জাহাজে করে সহস্রাধিক পর্যটক সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়েছিল। বিকালে এদের মধ্যে ৭ শতাধিক পর্যটক ফিরে এলেও অন্যরা রাত্রিযাপনের জন্য সেন্টমার্টিন অবস্থান করেন। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। এ কারণে দ্বীপে আটকা পড়েছে তিন শতাধিক পর্যটক।

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের যাতে কোন ধরণের অসুবিধা না হয় এ ব্যাপারে ব্যবস্থা নিতে স্থানীয় জনপ্রতিনিধিসহ প্রশাসনের সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান টেকনাফের ইউএনও।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাহাজ, টেকনাফ, সেন্টমার্টিন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন