সেন্টমার্টিনগামী পর্যটকবাহী জাহাজ থেকে

ডুবোচরে আটকে পড়া ৪৪ যাত্রী উদ্ধার

fec-image

ডুবোচরে আটকে যাওয়া টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী পর্যটকবাহী একটি জাহাজ থেকে ৪৪ জন যাত্রীকে উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চত করেন।

তিনি জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে পর্যটকবাহী জাহাজ ‘এম ভি গ্রিন লাইন-১’ টেকনাফের বিআইডব্লিউটিএ ঘাট থেকে ৪৪ জন পর্যটক নিয়ে সেন্টমার্টিনের উদ্দেশে যাত্রা করে। পরে সেন্টমার্টিনের ৪ নটিক্যাল মাইল উত্তরে সমুদ্র এলাকায় ডুবোচরে জাহাজটি আটকে যায়।

কোস্ট গার্ডের এই কর্মকর্তা বলেন, বেলা সাড়ে ১১টার দিকে পর্যটকবাহী জাহাজ থেকে পর্যটকরা কোস্ট গার্ড স্টেশন সেন্টমার্টিনের সঙ্গে যোগাযোগ করলে তাৎক্ষণিক কোস্ট গার্ডের সেন্টমার্টিন ও টেকনাফ স্টেশন থেকে একাধিক উদ্ধারকারীদল ঘটনাস্থলে উপস্থিত হয়ে পর্যটকদের উদ্ধার করে। তাদের নিরাপদে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যান।
দুর্ঘটনায় আহত ব্যক্তিদের সেন্টমার্টিন নোঙ্গরে অবস্থানরত কোস্ট গার্ড জাহাজ কামরুজ্জামানে চিকিৎসা সেবা দেয়া হয় বলেও জানান কোস্ট গার্ডের এই কর্মকর্তা।

উল্লেখ্য, টেকনাফ সেন্টমার্টিন নৌ রুটে ভাটার সময় একাধিক ডুবোচর রয়েছে। তবে জোয়ারের সময় এসব ডুবোচরে জাহাজ চলাচলে কোন ধরনের অসুবিধার সম্মুখিন হতে হয় না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন