তবলছড়ি ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের অপসারণ দাবিতে বিক্ষোভ

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলার তবলছড়ি ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়ার বিরুদ্ধে নানা অভিযোগ এনে তার অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তবলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগ।

বুধবার (২৭ জুলাই) বিকালে তবলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম কামাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়ে তবলছড়ি বাজার প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে সমাবেশে মিলিত হয় ।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়া। বক্তারা আবুল কাশেম ভূইঁয়াকে একজন খুনি ও সন্ত্রাসী আখ্যায়িত করে তার অপসারণ দাবি করে বলেন, বর্তমানে চেয়ারম্যান হওয়ার সুবাদে তার কাশেম বাহিনীর তাণ্ডবে অতিষ্ঠ হয়ে উঠেছে স্থানীয়রা। ক্ষমতার দাপটে তিনি দেশ মাতৃকার গর্বিত সন্তান বীর মুক্তিযোদ্ধাদেরও লাঞ্চিত করেছেন।

বক্তারা অভিযোগ করেন, এলাকার উন্নয়ন ও আইন-শৃংখলা বিষয়ক সভার কথা বলে স্থানীয়দের জমায়েত করে সম্প্রতি উপজেলা প্রশাসনের বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ সম্মেলন করেছে চেয়ানম্যান আবুল কাশেম ভূইঁয়া।

এর আগে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দিয়েছেন।

প্রসঙ্গত, গত রবিবার (২৪ জুলাই) বিকালে খাগড়াছড়ির মাটিরাঙা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তৃলা দেবের বিরুদ্ধে অশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের জন্য অর্থ আদায়, টিআর, কাবিখা/কাবিটা প্রকল্প থেকে ১৫ শতাংশ হারে কমিশন আদায়, গুচ্ছগ্রামে কার্ড প্রতি কমিশন আদায়, কার্ডের নামে পরিবর্তনের জন্য ১২ থেকে ১৫ হাজার টাকা আদায়সহ নানা দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে তার কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন ঐ উপজেলার তবলছড়ি ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া। সাংবাদিক সম্মেলনে ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়া। অভিযোগ করেন, ইউএনও তৃলা দেব তবলছড়ি ইউনিয়নের ৪টি গুচ্ছগ্রামে ১৩শ ৫২টি কার্ড থেকে ৩৮ টাকা করে মোট ৫১ হাজার হাজার ৩শ ৭৬ টাকা উৎকোচ নিয়েছেন। টাকা ছাড়া তিনি রেশন ছাড় দিতে অপারগতা প্রকাশ করায় আমি তা দিতে বাধ্য হয়েছি। এছাড়া সরকারি কোন নির্দেশনা ছাড়া ১৪ জন কার্ডধারীর ৬ মাসের রেশন বিতরণ না করে ১ লক্ষ ৪৭ হাজার টাকা নিয়ে যান।

মো. আবুল কাশেম ভূঁইয়ার সাংবাদিক সম্মেলনের পরের দিন (২৫ জুলাই) সোমবার খাগড়াছড়ির মাটিরাঙ্গার তবলছড়ি ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের বিরুদ্ধে নানা অভিযোগ এনে তার অপসারণের দাবিতে মাটিরাঙায় মানববন্ধন করেন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড। তার একদিন পর ২৬ জুলাই খাগড়াছড়ির মাটিরাঙার তবলছড়ি ইউপি চেয়ারম্যান আবুল কাশেমের বিরুদ্ধে একট্টা হয়ে মাঠে নামেন শাসকদল, উপজেলার সকল জনপ্রতিনিধিরা।

মাটিরাঙা উপজেলা পরিষদের হল রুমে আয়োজিত সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম। সাংবাদিক সম্মেলনে ইউপি চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়াকে অপসারণসহ শাস্তির দাবি জানানো হয়।

উল্লেখ্য, গত বছর ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাটিরাঙা উপজেলার ৭টি ইউনিয়নের মধ্যে সরকার দলীয় আওয়ামীলীগ প্রার্থীকে পরাজিত করে মো. আবুল কাশেম ভূঁইয়া ইউপি চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু ফলাফল প্রত্যাখান শাসক দলের পরাজিত প্রার্থী আদালতে মামলা করেন। মামলায় মো. আবুল কাশেম ভূঁইয়াকে নির্বাচিত ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপসারণ, আবুল কাশেম, ইউপি চেয়ারম্যান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন