তুমব্রু সীমান্তে মিলল আরও একটি অবিস্ফোরিত মর্টার শেল

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু এলাকা থেকে অক্ষত অবস্থায় মিয়ানমার থেকে ছোড়া অবিস্ফোরিত আরও ১টি মর্টার শেল উদ্ধার করেছে বিজিবি। এ নিয়ে অক্ষত অবস্থায় দুটি মর্টার শেল উদ্ধার করে তুমব্রু সড়কের পাশে নিরাপদ স্থানে রেখেছে তুমব্রু বিওপির সদস্যরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় তুমব্রু-ঘুমধুম সড়কের ব্রিজ সংলগ্ন এলাকা হতে অক্ষত অবস্থায় এ মর্টার শেল অবিস্ফোরিত উদ্ধার করা হয়।

বিজিবি ও স্থানীয়রা জানান, সকালে ব্রিজের পাশে অবিস্ফোরিত মর্টার শেলটি দেখেন পথচারী ও এলাকাবাসীরা। পরে বিজিবিকে খবর দিলে মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদ স্থানে রাখা হয়।

এ নিয়ে মোট ৩ টি মর্টার শেলের অবিস্ফোরিত গোলা উদ্ধার হয়েছে। উদ্ধার হওয়া মর্টার শেলের গোলাটি নিরাপদ স্থানে রেখেছে তুমব্রু বিওপির সদস্যরা। তবে কখন বিস্ফোরণ করা হবে সেটির ব্যাপারে এখনো জানা যায়নি।

২নং ওয়ার্ডের ইউপি সদস্য দিল মোহাম্মদ ভুট্টো বলেন, সকালে ব্রিজে সংলগ্ন এলাকায় মর্টার শেলটি দেখে বিজিবি কে খবর দেয়। পরে সেই বোমা উদ্ধার করে নিরাপদ স্থানে নিয়ে গেছে।

উল্লেখ্য, গতকাল তুমব্রু সীমান্তের ৩৪ পিলার পাশে এক জমি থেকে অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করে বিজিবি। এনিয়ে মোট ৩ টি মর্টারের অবিস্ফোরিত মর্টার শেলের গোলা উদ্ধার হয়েছে। এর মধ্যে একটি শুক্রবার ৯ ফেব্রুয়ারি সকালে সেনা বোমা বিশেষজ্ঞ দল ধ্বংস করে দেয়।

এছাড়া সীমান্তের তুমব্রু, ঘুমধুম এলাকায় পরিস্থিতি ভাল। কিন্তু গতকাল গভীর রাতে মিয়ানমারের অভ্যন্তর থেমে থেম গোলাগুলির শব্দ পাওয়া যায়।

স্থানীয়রা জানান, সীমান্তে গোলাগুলি কমলে ও মিয়ানমারের অভ্যন্তর থেকে ছোড়া মর্টারের গোলা বিভিন্ন জায়গায় পড়ে থাকায় এখন বোমা আতঙ্কে রয়েছে লোকজনের।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাংগীর আজিজ বলেন, এখন পরিস্থিতি ভালোর দিকে। তবে কোন সময় কি হয়ে যায় তাহা বলা মুশকিল। তাছাড়া ক্ষেত খামারসহ বিভিন্ন জায়গায় অবিস্ফোরিত মর্টারের গোলা পড়ে থাকায় লোকজন এখনও শঙ্কিত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মর্টার শেল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন