মিয়ানমারের ছোড়া মর্টার শেলে নিহতের ঘটনায় বিজিবির প্রতিবাদ

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নে মিয়ানমারের ছোড়া মর্টারশেল বিস্ফোরণে একজন নিহতের ঘটনায় মৌখিকভাবে প্রতিবাদ জানিয়েছে বিজিবি। শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে বিজিবির পক্ষ থেকে এ প্রতিবাদ জানানো হয়েছে।

বিজিবি সদর দফতরের পরিচালক (অপারেশন্স) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তুমব্রু সীমান্তে মিয়ানমারের মর্টারশেল ছোড়ার ঘটনায় তাত্ক্ষণিক মৌখিকভাবে প্রতিবাদ জানিয়েছে বিজিবি। একইভাবে বাংলাদেশের পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়েছে। এর পাশাপাশি, সীমান্তে বসবাসকারীদের আতঙ্কিত না হওয়ার জন্য বলেছি আমরা। সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।’

শুক্রবার রাত ৮টার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কোনারপাড়া এলাকায় মিয়ানমারের ছোড়া মর্টারশেল বিস্ফোরণে মো. ইকবাল (১৭) নামে এক রোহিঙ্গা নিহত হ‌ন। এ সময় আহত হয়েছেন আরো পাঁচ জন।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি ব‌লেন, ‘নো-ম্যান্স ল্যান্ডে মর্টারশেল বি‌স্ফোর‌ণে একজন নিহত ও কয়েকজন আহত হ‌য়ে‌ছেন। এ ঘটনার পর আমাদের সীমান্তে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। একইসঙ্গে সীমান্তে বসবাসকারীদের আতঙ্কিত না হওয়ার জন্য বলা হয়েছে।’

গত ৯ সেপ্টেম্বর বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম-তুমব্রু সীমান্তের বাংলাদেশ অভ্যন্তরে মিয়ানমার থেকে ছোড়া একটি বুলেট এসে পড়ে। ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টায় মিয়ানমারের যুদ্ধবিমান থেকে ছোড়া দুটি গোলা বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম এলাকায় পড়ে। তার আগে ২৮ আগস্ট বিকাল ৩টার দিকে মিয়ানমার থেকে নিক্ষেপ করা একটি মর্টারশেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তুমব্রু উত্তর মসজিদের কাছে পড়েছিল।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রতিবাদ, বিজিবি, মর্টার শেল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন