উখিয়ায় স্কুল শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

fec-image

কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শামসুল আলম ভুলুর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বিদ্যালয়ের খেলার মাঠে প্রাক্তন ছাত্র পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে অংশ নেন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ সময় বক্তব্য রাখেন, কক্সবাজার সরকারি কলেজের প্রভাষক জুয়েল মামুন, সোনারপাড়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. শাহাজাহান, মো. ফয়সাল, এড. সাকো আলম শাকো, আব্বাস উদ্দিন জয়, মোহাম্মদ হোসাইন, মো. শেখ সাঈদী, মাজেদুল কবির সাজেল ও আবদুল্লাহ আল মুবিনসহ প্রমুখ।

সভায় বক্তারা আগামী ৪৮ ঘন্টার মধ্যে মামলা রেকর্ড করে সন্ত্রাসীদের আইনের আওতায় না আনলে আগামীতে সড়ক অবরোধ, মানববন্ধন, বিদ্যালয়ের ক্লাস বর্জনসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করার হুশিয়ারি দেন।

এ দিকে এলাকাবাসী সূত্রে জানা গেছে, নুরুল হক ফজলী ইতোপূর্বে ইউএনও, এসিল্যান্ড, পুলিশের উপর হামলা চালিয়ে দিনদুপুরে সরকারি গাড়ি ভাঙচুর করেছিল এবং বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীদের উপর একাধিকবার হামলা চালিয়েছিলো।

এছাড়াও সে একজন ভূমিদস্য ও মানবপাচারকারী। তার বিরুদ্ধে থানা এবং আদালতে একাধিক মামলা রয়েছে।

উল্লেখ্য, শুক্রবার (৪ জুলাই) সকালে সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের আন্ত: ক্রীড়া প্রতিযোগিতার জন্য মাঠ সংস্কারকালে সিনিয়র শিক্ষক শামসুল আলম ভুলুর উপর ওই এলাকার আবু ছৈয়দ ফজলীর নেতৃত্বে ছৈয়দ নুর, মো. জুনায়েদ, বুলবুল আক্তার, জাহানারা বেগম সন্ত্রাসী হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়।

এ ঘটনায় সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শামসুল আলম ভুলু বাদী হয়ে ৫ জনকে আসামি করে উখিয়া থানায় এজাহার দায়ের করলেও পুলিশ সন্ত্রাসীদের পক্ষ নিয়ে এখনো মামলা রেকর্ড না করায় এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল এবং মানববন্ধন করেন বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, প্রতিবাদ, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন