উখিয়ার ব্যাংকগুলোতে নিরাপত্তা জোরদার

fec-image

গত মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংক লুট, অস্ত্র ছিনতাই ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনা ঘটে। পরের দিন-দুপুরে থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের শাখায় ডাকাতির ঘটনার পর কক্সবাজারের উখিয়ার ব্যাংকগুলোতে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুুপুর তিনটার দিকে উখিয়ার সোনালী ব্যাংকে পুলিশের উপস্থিতি দেখা যায়। একই সাথে উখিয়ার অন্যান্য সরকারি ও বেসরকারি ব্যাংকগুলোতেও উখিয়া থানা পুলিশের টহল টহলের উপস্থিতি দেখা গেছে।

এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামীম হোসেন জানান, বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনার পর উখিয়ায় সরকারি-বেসরকারি বিভিন্ন ব্যাংকের শাখায় পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে, তাছাড়া সংশ্লিষ্ট ব্যাংক কর্মকর্তাদের সাথে বৈঠক করে তাঁদের সাথে নিয়মিতি যোগাযোগ রাখা হচ্ছে।

ওসি আরও জানান, উখিয়া থানা পুলিশের কয়েকটি টহলদল ভাগ হয়ে ব্যাংকগুলোর আশেপাশে ও সড়কে কঠোরভাবে টহল দিচ্ছে এবং সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।

এদিকে সোনালী ব্যাংক পিএলসির উখিয়া শাখার ব্যবস্থাপক মো. রুহুল আমিন জানান, বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনার পর সোনালী ব্যাংক উখিয়া শাখার পক্ষ থেকে উখিয়া থানায় নিরাপত্তা জোরদারের জন্য চিঠি দেওয়া হয়, পরে থানা পুলিশ সেটি আমলে নিয়ে গতকাল (বুধবার) থেকে ব্যাংকে লেনদেন চলাকালিন উখিয়া থানা পুলিশের কয়েকটি টিম নিয়মিত টহল শুরু করে।

তিনি আরও জানান, ঈদকে সামনে রেখে বান্দরবানে ব্যাংক ডাকাতির ঘটনার পর ব্যাংকের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদানের পাশাপাশি থানা পুলিশের সহায়তা নেওয়া হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে থানচি উপজেলায় টাকা লুট হওয়া দুটি‌ ব্যাংকের শাখা পরিদর্শন শেষে চট্টগ্রাম রেঞ্জের পুলিশের উপমহাপরিদর্শক নূরে আলম মিনা বলেছেন, বান্দরবানে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ অভিযান পরিচালনা করা হবে, পাশাপাশি লুট হওয়া টাকা ও অস্ত্র উদ্ধার করা হবে।এঘটনায় একাধিক মামলা দায়ের হতে পারে বলে তিনি জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, নিরাপত্তা জোরদার, ব্যাংক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন