মিয়ানমার থেকে ভেসে আসা লাশে মিললো বুলেট ও ম্যাগজিন

fec-image

মিয়ানমার থেকে খালের পানিতে বাংলাদেশে ভেসে আসা মরদেহ থেকে উদ্ধার করা হয়েছে ৯৯টি বুলেট ও ২টি ম্যাগাজিন।

রবিবার (১১ ফ্রেব্রুয়ারি) বিকেলে উখিয়া থানার পুলিশ উখিয়ার পালংখালী ইউনিয়নের ১নং ওয়ার্ডের উখিয়ার ঘাট কাস্টমস এলাকার খাল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পরে সেখানেই মরদেহের সুরতহাল তৈরি করে পুলিশ সাংবাদিকদের সাথে কথা বলেন।

এ সময় উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন জানান, বালুখালী কাস্টমস এলাকা থেকে উদ্ধার হওয়া মরদেহের পরিচয় সনাক্ত করা যায়নি।

তিনি আরও জানান, মরদেহের গায়ে একটি খাঁকি রংয়ের হেলমেট পরিহিত ছিলো, কোমরে ব্যাল্ড ছিলো। এ সময় মরদেহের শরীরের সাথে বাঁধা একটি ব্যাগ থেকে ৯৯টি বুলেট ও ২ টি ম্যাগজিন পাওয়া যায়। তবে পুলিশ মনে করছে মরদেহটি মিয়ানমার থেকে ভেসে এসেছে, কারণ বালুখালীর কাস্টমস এলাকার কোনো মানুষ নিখোঁজের কোনো তথ্য আপাতত পুলিশের কাছে নেই।

এদিকে মরদেহটি বেলা ১২টার দিকে খালের পানিতে ভেসে আসার সময় স্থানীয়রা দেখতে পায়, স্থানীয়রা মনে করছেন মরদেহটি মিয়ানমারের রাখাইনে চলমান সংঘর্ষে লিপ্ত ছিলেন, কারণ মরদেহটির কোমরে ব্যাল্ড পরিহিত ছিলো এবং ব্যাল্ডের পাশে আরেকটি ফিতা বাঁধা ছিলে যেটি লাল আর জলপাই রংয়ের মতো দেখতে।

প্রত্যক্ষদর্শীরা আরও জানায়, মরদেহটি খালের পানিতে ভেসে আসার সময়ও মাথায় খাঁকি রংয়ের হেলমেড এবং পায়ে কালো জুতা পরিহিত ছিলো, সুতারাং তাঁরা ধারণা করছেন মরদেহটি আরাকান আর্মির সদস্যদের হতে পারে।

এদিকে সীমান্তের তুমব্রু পশ্চিমের কুল এলাকায় সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা একটি মর্টাল শেল ও একটি রকেট লঞ্চার নিষ্ক্রিয় করেছে। মর্টাল শেল ও রকেট লঞ্চার দুটো মিয়ানমার থেকে তুমব্রু সীমান্তে এসে পড়ে। তবে সীমান্ত পরিস্থিতি আজ দিনভর ছিলো শান্ত। সীমান্তের ওপারে গোলাগুলির শব্দ শোনা যায়নি।

অন্যদিকে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সরকারি বিভিন্ন বাহিনীর সদস্যদের দ্রুত সে দেশে ফেরানোর কার্যক্রম চলমান আছে বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আরাকান আর্মি, উখিয়া, মিয়ানমার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন