কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে সংবাদ সম্মেলনের প্রতিবাদে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

fec-image

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার ত্রাস খ্যাত আবু তাহের গং কর্তৃক খাগড়াছড়ির জনপ্রিয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা সম্পর্কে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর সংবাদ সম্মেলনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে পানছড়ি উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে খাগড়াছড়ি জেলা ও পানছড়ি উপজেলার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। এতে গত বুধবার (১৩ সেপ্টেম্বর) খাগড়াছড়ির কয়েক দৃস্কৃতিকারী কর্তৃক স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে ঢাকায় মিথ্যা ও বানোয়াট সংবাদ সম্মেলনের তীব্র নিন্দা জানানো হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব ত্রাসখ্যাত আবু তাহেরের সন্ত্রাসী কার্যক্রম ও বিভিন্ন সময়ে নৌকা প্রতীকের বিরোধিতার একটি নমুনা চিত্র তুলে ধরেন।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, ২০০৮ সালের জাতীয় নির্বাচন, ২০০৯ সালে পৌরসভা নির্বাচন, ২০১৪ সালে নৌকার বিরোধিতা ২০১৫ সালে পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর বিরোধিতা, ২০১৫ সালে যুবলীগ নেতা শফিকুলসহ অসংখ্য নেতাকর্মীকে মেরে শারীরিকভাবে আহত করা, ২০১৬ সালে উল্টাছড়ি ইউপির নৌকা প্রতীকের প্রার্থীতে পরাজিত করতে প্রত্যক্ষ ভুমিকা পালন, ২০২৭ সালে যুবলীগ নেতা শফিকুলকে দিবালোকে কুপিয়ে যখম ও রাতে বাগান কেটে বাগানে অগ্নিসংযোগ করা, ২০১৮ সালে জাতীয় নির্বাচনে নৌকা র বিরোধিতা করা ২০১৯ সালে পৌর নির্বাচনে নৌকা প্রতীকের বিরোধিতা, ২০১৭ সালে তাহের ও তার বাহিনী তৎকালীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেবকে হত্যার উদ্দেশ্য কুপিয়ে জখম কার, ২০১৬ সালে তাহেরের ছোট তোফাজ্জল কর্তৃক নবম শ্রেণীতে পড়ুয়া ১৫ বছরের মেয়েকে ধর্ষণ করা, উল্টাছড়ির মসজিদ ভেঙ্গে মসজিদের ইট ও রড নিজ বাড়িতে নিয়ে যাওয়া ও ইমামকে হুমকি-ধমকি প্রদান, দিন মজুরের বাগান দখলের অভিযোগ, ২০২৩ সালে উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জন সমাবেশে আসতে নেতা-কর্মীদের বাঁধা প্রদানসহ নানান অভিযোগ তুলে ধরা হয়।

শীর্ষ সন্ত্রাসী তাহের ও ক্যাডার বাহিনীর বিরুদ্ধে আনীত অভিযোগের সত্যতা যাচাই করে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য জাতির বিবেক সাংবাদিকদের প্রতি আহবান জানান।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল মোমিন এ সময় বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব যে তথ্যাদি উপস্থাপন করেছে তা শতভাগ সত্য। সন্ত্রাসী তাহের যে সকল অপকর্ম করেছে তা ভাষায় প্রকাশ করার মতো নয়। তাকে আর কোন ছাড় দেয়া হবেনা বলে তিনি জানান। তাহেরের সুষ্ঠু বিচারের দাবী জানিয়ে কয়েকজন ভুক্তভোগী এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন।

জেলা আওয়ামী লীগের সদস্য সতীশ চন্দ্র চাকমা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. লোকমান হোসেন, সহ-সভাপতি কিরণ ত্রিপুরা, দপ্তর সম্পাদক নিখিল চৌধুরী, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উৎপল চৌধুরী উজ্জল, যুগ্ন সাধারণ সম্পাদক ইউছুপ মেম্বার, সাংগঠনিক সম্পাদক মো. নজরুল ইসলাম মোমিন, ছাত্রলীগ সভাপতি জাহাঙ্গীর আলম সুজনসহ সকল সহযোগী ও ইউনিয়ন কমিটির নেতাকর্মীরা উক্ত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, কুজেন্দ্র লাল ত্রিপুরা, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন