থানচিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ টাকা বিতরণ

B G B--
থানচি প্রতিনিধি :
বান্দরবানের থানচিতে অগ্নিকান্ড ক্ষতিগ্রস্তদের মাঝে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক থোয়াইহ্লামং মারমা পরিদর্শন করেছেন । পরিদর্শনের সময় ক্ষতিগ্রস্ত ৩৭ পরিবারের মধ্যে নগদ দেড় হাজার টাকা করে ৫৫ হাজার ৫শত টাকা অনুদান বিতরণ করা হয়েছে । বিতরণের সময় ৩৩ বিজিবি ব্যটালিয়ানে জোনাল কমাল্ডিং অফিসার লে. কর্ণেল হাবিবুর রহমান, বাজার চৌধুরী শৈহ্লাচিং হেডম্যান (বাশৈচিং), স্থানীয় আ’লীগ নেতা নিহার রঞ্জন চাকমা উপস্থিত ছিলেন ।

thow hla mong--

অনুদান বিতরণের পর সাংবাদিকদের থোয়াইহ্লামং মারমা জানান, এটি অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা, যা কোনভাবেই কাম্য ময় । বন্যা হলে কিছুটা হলেও মালামাল পাওয়া যায় কিন্তু আগুনে পুড়ে গেলে কিছুই অবশিষ্ট থাকে না । ক্ষতিগ্রস্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিয়ে আসতে সরকারের সংশ্লিষ্ট বিভাগ ও জেলা পরিষদ কাজ করে যাচ্ছে । শীঘ্রই দোকান ঘর উঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও  তিনি জানিয়েছেন।

উল্লেখ্য গত রোববার মধ্য রাতে বলিপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৪টি দোকান এবং ৩টি বসত বাড়ী পুড়ে ছাই হয়ে গেছে।

২৬ মার্চ রোববার মধ্য রাত সাড়ে ১১টার দিকে বাজারের একটি কামারের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত হওয়ার পর তা দ্রুত ছড়িয়ে পড়ে। এসময় একে একে দোকানগুলো পুড়ে যায়।

থানচি উপজেলায় ফায়ার সার্ভিসের কোন ষ্টেশন না থাকার কারণে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালানোর পর বিজিবি সদস্য ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন। এর আগে ১৯৯৫ সালে একই বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে শতাধিক দোকান পুড়ে গিয়েছিল।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন