থানচিতে সরকারি গাড়ি গভীর খাদে পড়ে কর্মকর্তাসহ পাঁচ জন আহত

fec-image

বান্দরবানে থানচি ও আলিকদম উপজেলা সীমান্তে ডিম পাহাড়ের গভীর খাদে ২০০ ফুট নিচে একটি সরকারি পাজেরো গাড়ি সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ পরিবারের পাঁচ জন আহত হয়েছে। থানচি আলিকদম উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা উদ্ধার করে আহতদের আলিকদম স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে প্রাথমিক চিকিৎসা শেষে গুরুতর আহত গাড়িচালক নুর নবীকে (৪২) চট্টগ্রাম মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। আহতরা হলেন- স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালক (অর্থ) মো. নিয়াজুর রহমান (৫২), পরিচালকের সহধর্মিনী জেনেফা রহমান নাসরিন (৪২), ছেলে পার্থিব রহমান (২১), মেয়ে ফাইরুজ নাফিয়া (২০) ও গাড়ি চালক নুর নবী (৪২)।

রবিবার (৮ জানুয়ারি) আলিকদম ফায়ার সার্ভিস স্টেশন মাস্টার আবদুর কাদের ও থানচি স্টেশন মাস্টার মোহাম্মদ ইসমাইল সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়রা মোবাইল ফোনে আমাদের জানালে আলিকদম থানচি সড়কের ২১ কিলোমিটার ডিম পাহাড় থেকে গভীর খাদে প্রায় ২০০ ফুট নিচে একটি সরকারি পাজেরো গাড়ি পড়ে গেছে। খবর পেয়ে ছুটে যেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে আলিকদম স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করি।

আলিকদম স্বাস্থ্য কমপ্লেক্স এর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহাতাব উদ্দিন চৌধুরী বলেন, গতকাল থানচি উপজেলা সরকারিভাবে একটি অনুষ্ঠানের অংশগ্রহণ শেষ করে একই অনুষ্ঠান আমাদের আলিকদম উপজেলা প্রধান অতিথি হিসেবে যোগদানের জন্য থানচি উপজেলা থেকে স্যারের গাড়ি (ঢাকা মেট্রো ঘ – ১৫-১৫৫৭) সকাল সাড়ে ৮টায় রওনা দিয়েছিল স্বাস্থ্য পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিচালক (অর্থ) মহোদয়ের সপরিবার নিয়ে। সকাল সাড়ে ৯টায় ডিম পাহাড়ে আলিকদম থানচি উপজেলা সীমান্তে ২১ কিলোমিটার নামক স্থানে পৌঁছালে স্যারের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা কবলিত হয়। স্থানীয়রা মোবাইল ফোনে আমাদের খবর দেন। ঘটনাস্থলে দুই উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে গিয়ে স্যারকে এবং তার পরিবারের সদস্যদের অক্ষত অবস্থায় উদ্ধার করে। এরপর আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে স্যার ও তার পরিবারের সদস্যদের কক্সবাজারে পৌঁছে দিয়েছি। কিন্তু স্যারের গাড়ি চালককে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ এ স্থানান্তর করা হয়েছে।

আলিকদম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ নাছির উদ্দিন সরকার বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিচালক গাড়ি নিয়ন্ত্রণ হাড়িয়ে ডিম পাহাড় এলাকা পাহাড় থেকে প্রায় ২০০ ফুট গভীর নিচে পড়ে যায়। সড়ক দুর্ঘটনা কবলিত হয়ে পরিবারের সকলে আহত হয়। কিন্তু গাড়ির চালক ছাড়া পরিচালকের পরিবারের কেউই গুরুতর আহত হননি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, কর্মকর্তা, গাড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন