দখলবাজচক্রের বেপরোয়া হামলায় ৮ বনকর্মী আহত

fec-image

রামু জোয়ারিয়ানালা এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গিয়ে ৮ জন বনকর্মীর ওপর বেপরোয়া হামলা চালিয়েছে চিহ্নিত দখলবাজচক্র। সেখানে জোয়ারিয়ানালা রেঞ্জ কর্মকর্তা সুলতান মাহমুদ (টিটু), পিএমখালী রেঞ্জ কর্মকর্তা মো. আব্দুল জব্বার, ফরেস্ট গার্ড বাসুদেব বনিক ও বাগানমালী অসিত কুমার সরকারের অবস্থা গুরুতর। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িত কেউ আটক হয়নি।
শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৬টার দিকে জোয়ারিয়ানালা বিটের ভিআইপি টিলা নামক স্থানে এ ঘটনা ঘটে।

খবর পেয়ে কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মো. তহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রনয় চাকমা, সহকারী বন সংরক্ষক (এসিএফ) মোহাম্মদ সোহেল রানাসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তারা এলাকাবাসীর নিকট থেকে ঘটনার বিষয়ে বিস্তারিত তথ্য নেন।

ডিএফও মো. তহিদুল ইসলাম জানান, ফয়সাল (৩২) নামক চিহ্নিত একজন ভূমিদস্যু বনভূমি দখল করে মুরগির খামারে তৈরি করছিল। খবর পেয়ে বনকর্মীরা উচ্ছেদ অভিযানে যায়। অভিযানের শেষ পর্যায়ে দখলবাজ ফয়সাল ও তার সহযোগী ওবাইদুল (৩৪), কালাম (৩০), রুবেল, আরিফ, মহিউদ্দিনসহ অজ্ঞাত নামা আরও ৪০-৪৫ জন অকস্মিক সশস্ত্র হামলা চালায়। তাদের বেপরোয়া হামলায় ঘটনাস্থলেই ৮ জন আহত হন। স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে চারজনের অবস্থা গুরুতর। ঘটনার বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণসহ মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান মো. তহিদুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন