দীঘিনালাতে অপহরণের ২২ ঘন্টা পর ইউপিডিএফ’র ৩ নেত্রীকে মুক্তি

fec-image

রাঙামাটির সাজেক থেকে খাগড়াছড়ি ফেরার পথে শনিবার বিকেলে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার কবাখালী বাজার এলাকা থেকে নব্যমুখোশ সন্ত্রাসী কর্তৃক অপহরণের শিকার হন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য ও খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা এবং দুই কলেজ শিক্ষার্থী কর্নিয়া চাকমা ও নিশা চাকমা মুক্তি দেওয়া হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) অপহরণের ২২ ঘন্টা পর সন্ত্রাসীরা তাদেরকে দীঘিনালার বনবিহার এলাকা থেকে মুক্তি দেয়। মুক্তির পর তারা খাগড়াছড়িতে পৌঁছেছেন বলে নিশ্চিত করেছেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা।

এন্টি চাকমাসহ তিন জনের মুক্তির পর সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নীতি চাকমা বলেন, গতকাল বিকাল ৩টার সময় রাঙামাটির সাজেকে ব্রিটিশ বিরোধী আন্দোলনের অগ্নিকন্যা প্রীতিলতার ৯১তম মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা শেষে এন্টি চাকমা ও তার সাথে যাওয়া দুই কলেজ শিক্ষার্থী একটি মাহেন্দ্র গাড়িযোগে খাগড়াছড়ি ফিরছিলেন। বিকাল সাড়ে ৩টার সময় তারা দীঘিনালার কবাখালী বাজার এলাকায় পৌঁছলে নব্যমুখোশ বাহিনীর ৬ জন সদস্য তাদেরকে অপহরণ করে দীঘিনালা বনবিহার এলাকায় নিয়ে আটকে রাখে।

এ অপহরণ ঘটনা জানাজানি হওয়ার পর বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হলে সন্ত্রাসীরা চাপের মুখে পড়ে। ফলে তারা দুপুর দেড়টার দিকে অপহৃতদের অভিভাবক ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে এন্টি চাকমাসহ তিন জনকে ছেড়ে দিতে বাধ্য হয়।

বিবৃতিতে তিনি অবিলম্বে অপহরণকারী সন্ত্রাসীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, ইউপিডিএফ, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন