দীঘিনালায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ভাইকে জরিমানা

fec-image

দীঘিনালায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ভাইকে জরিমানা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) দুপুরে উপজেলার মেরুং ইউনিয়নের শিমুলতলী এলাকায় রাঙ্গাপানিছড়া থেকে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সময় এ জরিমানা প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) গাজালা পারভীন রুহী।

জানা যায়, উপজেলার মেরুং ইউনিয়নের শিমুলতলী এলাকার লক্ষি চাকমার ছেলে কালা চাকমা (৩৫) এবং মিলন চাকমা (২৮) দীর্ঘদিন যাবৎ ড্রেজার দিয়ে রাঙ্গাপানিছড়া থেকে বালু উত্তোলন করছেন।

পরে খবর পেয়ে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) গাজালা পারভীন রুহী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ভাইকে আটক করেন।

এব্যাপারে দীঘিনালা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) গাজালা পারভীন রুহী জানান, বালু মহাল ও মাটি ব্যবস্থাপন আইন ২০১০ এর ৪ এর ২ ধারার অপরাধে ও ১৫ধারায় জরিমানা প্রদান করা হয়। আটক আসামি দুজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। পরে দুই ভাই জরিমানার সমুদয় টাকা পরিশোধ করে ছাড়া পান।

এসময় তিনি আরো জানান, ছড়ার দুই পাড়ে ধানের জমি রয়েছে। এভাবে বালু উত্তোলনের ফলে দুই পাড় ভেঙ্গে যাওয়ার আশংকা রয়েছে। নদী ভাংগন প্রতিরোধে এবং অবৈধভাবে বালু উত্তোলন প্রতিরোধে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন