দীঘিনালায় অবৈধ অনুপ্রবেশকারী এক ভারতীয় ভণ্ড সাধুর প্রতারণায় নিঃস্ব হচ্ছে সহজ সরল মানুষ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

তার যাদুটোনা আর ফু’তেই নেমে আসে বৃষ্টি আবার চাইলেই বন্ধ হয়। তাবৎ পৃথিবীর এমন কোন রোগ আর বিপদ নেই; যা এই সাধুর পক্ষে সারানো অসম্ভব। এমনই এক ভণ্ড সাধুর আবির্ভাব ঘটেছে জেলার দীঘিনালা উপজেলার বৌদ্ধ পাড়ায়।

ভারত থেকে অবৈধভাবে আসা সাধুর আস্তানায় এখন দিনরাত ভীড় জমাচ্ছে খাগড়াছড়িসহ দেশের বিভিন্ন এলাকার সহজ সরল মানুষ। উপজেলা সদরের এক কিলোমিটারের মধ্যেই এমন রমরমা ঝাড় ফুঁক আর মিথ্যে অলৌকিক ভণ্ডামি অব্যাহত চললেও প্রশাসন যেনো নির্বিকার।

টানা প্রায় দেড় মাস ধরে দীঘিনালা উপজেলার শ্রী শ্রী  সার্বজনীন বৌদ্ধপাড়া শিব মন্দির প্রাঙ্গনে নাকের ডগায় প্রতারণা করে যাচ্ছে চরিত্র দেবী ওরফে শান্তি দেবী ওরফে শান্তি কালি ত্রিপুরার ভণ্ডামী। কারো কাছে সে মা দেবীও। তার ফু’তে ভালো হচ্ছে ক্যান্সারসহ সব দুর্রোগ্য। তাই রোগ সাড়াতে বিভিন্ন এলাকার লোকজন করছে সাধকের আস্তানায়। এজন্যে দু’দিন আগে থেকেই রোগ ও রোগীর নাম জমা দিয়ে সিরিয়াল নিতে হচ্ছে। অনেকে আবার দিন-রাত বসে থেকে রোগের চিকিৎসা নিচ্ছেন।

প্রতারক সাধকের চিকিৎসাকে কেন্দ্র করে শিব মন্দির এলাকায় বিশাল এলাকাজুড়ে মেলার মতো স্টল বসেছে। প্রতিদিন এখানে চিকিৎসা নিতে আসা রোগীসহ সহস্রাধিক লোকের সমাগম হচ্ছে। অনেকে সাধকের মন জয় করতে বিভিন্ন উপকরণ নিয়ে যাচ্ছেন। তবে সাংবাদিকদের সংরক্ষিত এলাকায় প্রবেশাধিকার নিষিদ্ধ।

মঙ্গলবার(১০অক্টোবার) সকালে  উপজেলার বৌদ্ধপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, উপজেলার শ্রী শ্রী সার্বজনীন বৌদ্ধপাড়া শিব মন্দির এলাকায় সহ্রাধিক মানুষ অপেক্ষা করছেন ভণ্ডসাধুর দর্শনে। কিন্তু সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে সাধু অসুস্থ্যতার ভান করে মন্দিরে ঢুকে আছেন। পরে নানা চেষ্টায় তাকে জনসম্মূখে আনা সম্ভব হয়।

কথিত  মা দেবীর প্রতারনাকে বৈধতা দিতে রয়েছে অর্ধ শতাধিক দালাল। এ সব দালালদের মতে, এই মা দেবীর বাড়ি ভারতের পশ্চিম ত্রিপুরা জেলার ঝিড়ানিয়া থানার রামকৃষ্ণপাড়া গ্রামে। গত মাস দেড়েক আগে তিনি দীঘিনালা উপজেলা বৌদ্ধপাড়া গ্রামে এসেছেন। মা দেবীর এক ফুঁতেই নেমে আসে বৃষ্টি আবার চাইলেই বন্ধ হয়। তাবৎ পৃথিবীর এমন কোন রোগ আর বিপদ নেই, যা এই সাধুর পক্ষে সারানো অসম্ভব।

মন্দির শৃঙ্খলা কমিটির আহ্বায়ক রিপন চাকমা জানান, প্রতিদিন সহস্রাধিক মানুষ মা দেবীর কাছে আসছেন এবং তারা উপকার পাচ্ছেন।

বাঘাইহাট থেকে কথিত দেবী মা’র কাছে আসা রাবেয়া বেগম বলেন, অনেক কষ্ট করে মা দেবীকে দর্শন করতে এসেছি। কিন্তু টিকেট না পাওয়ায় ফিরে যেতে হচ্ছে।

চিকিৎসা নিতে আসা দর্শণার্থীদের মতে, ক্যান্সার ও প্রতিবন্ধীসহ সব রোগই সাধুর এক ফু’তে ভালো হয় এমন খবরে তারা এসেছে। আগে এসে টিকিট কাটতে হয়।

কথিত মা দেবী বলেন, সবকিছুই ভগবানের কৃপা। ‘এখানে আমার কিছুই নাই ।

দীঘিনালা উপজেলার বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা জানান, লোকমুখে শুনে প্রতিদিন বিপুল সংখ্যক লোক আসছে। আদৌ উপকার পাচ্ছেন কিনা জানা নেই। তবে এক ভারতীয় নাগরিক বৈধ কাগজপত্র ছাড়া কিভাবে এমন কাজ করে যাচ্ছে বোধগম্য নয়।

দীঘিনালা হাসাপাতালের মেডিকেল অফিসার ডাক্তার নুরুল আনোয়ার এটা প্রতারণা দাবি করে বলেন,, ‘এভাবে কখনোই একটি রোগ ভালো হতে পারে না। এতে বিশেষ করে সাধারণ লোকজন প্রতারিত হচ্ছে’।

দীঘিনালা থানার বারপ্রাপ্ত কর্মকর্তা(তদন্ত) মিজানুর রহমান পাটোয়ারী বলেন, আমরা খোঁজ-খবর নিচ্ছি। তদন্ত চলছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

প্রশাসনের দ্রুত পদক্ষেপে ভণ্ড সাধু ও দালাল চক্রের প্রতারণা থেকে রক্ষা পাবে এলাকার সহজ সরল মানুষ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “দীঘিনালায় অবৈধ অনুপ্রবেশকারী এক ভারতীয় ভণ্ড সাধুর প্রতারণায় নিঃস্ব হচ্ছে সহজ সরল মানুষ”

  1. সাংবাদিকরা ভালো করে তো যাচাই করেছে কিনা তা তো বলা হলোনা।রোগের উপকার পাওয়া যাচ্ছে কিনা,তা তো খোজ করা দরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন