তিন উপজেলা থাকবে সুরক্ষিত

দীঘিনালায় চেকপোস্ট বসিয়ে বহিরাগতদের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে

fec-image

দীঘিনালায় করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সেনাবাহিনীর সহায়তায় চেকপোস্ট বসিয়ে বহিরাগতদের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এসময় জীবাণু নাশক ছিটিয়ে জীবাণুমুক্ত করা হচ্ছে বহিরাগতদের।

শনিবার(১১ এপ্রিল) সকালে উপজেলার প্রবেশ পথ জামতলী এলাকায় চেকপোস্ট বসিয়ে চট্টগ্রাম এবং ঢাকা থেকে আগত বিভিন্ন লোকজনকে এভাবেই পরীক্ষা করা হচ্ছে।

এতে করে দীঘিনালা উপজেলার পাশাপাশি রাঙ্গামাটি জেলার লংগদু এবং বাঘাইছড়ি উপজেলার লোকজনদের সুরক্ষা নিশ্চিত হবে।

সরেজমিনে শনিবার সকালে উপজেলার জামতলী এলাকায় গিয়ে দেখা যায়, রেড ক্রিসেন্ট এবং রোভার স্কাউট এর সেচ্ছাসেবী সদস্যরা প্রথমেই বহিরাগতদের প্রথমে জীবাণু নাশক ছিটিয়ে জীবাণু মুক্ত করে নিচ্ছেন। পরে ইনফ্রাইডার থার্মোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা পরীক্ষা করা নেয়া হচ্ছে।

পরবর্তীতে স্বাভাবিক তাপমাত্রা হলেই সামাজিক দূরত্ব বজায় রেখে রেড ক্রিসেন্ট সদস্যদের নিকট নাম ঠিকানা এন্ট্রি করা হচ্ছে। পরবর্তীতে তাদের নিজ দায়িত্বে ১৪ দিনের জন্যে হোম কোয়ারেন্টাইনে পাঠিয়ে দেয়া হচ্ছে।

এব্যাপারে দীঘিনালা উপজেলা রেড ক্রিসেন্ট এর যুব প্রধান সুজল চৌধুরী জানান, দীঘিনালা উপজেলার জামতলী সড়কে দেশের বিভিন্ন জেলা থেকে এ সড়ক দিয়ে দীঘিনালা উপজেলাসহ রাঙ্গামাটি জেলার লংগদু এবং বাঘাইছড়ি উপজেলার লোকজন প্রবেশ করছে। তাদের মাধ্যমে যেকোন মুহুর্তে ভাইরাস প্রবেশ করতে পারে। তাই তিন উপজেলাকে সুরক্ষা রাখতে সেনাবাহিনীর সহায়তায় রেড ক্রিসেন্ট কাজ করে যাচ্ছে।

দীঘিনালা উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি জানান, দেশের বিভিন্ন জেলা থেকে লোকজন আসছে। এ মুহুর্তে আমাদের উপজেলাকে সুরক্ষা রাখাই চ্যালেঞ্জ। তাই করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে এ নিরাপত্তা ব্যবস্থা।

আমাদের উপজেলা সুরক্ষিত থাকলেই পার্শ্ববর্তী উপজেলা সুরক্ষিত থাকবে। এসময় তিনি করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীসহ সেচ্ছাসেবী সংগঠনের সকলক ধন্যবাদ জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, করোনাভাইরাস, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন