দেড় মাসে ১২৯ নাশকতার শিকার রেলওয়ে

নাশকতার শিকার ট্রেন

বাংলাদেশ রেলওয়েতে গত দেড় মাসে ১২৯টি নাশকতার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন দেশটির রেলমন্ত্রী। রোববার জাতীয় সংসদে এ তথ্য দেন রেলমন্ত্রী মো মুজিবুল হক। এরপর বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে মি. হক বলেন, রেললাইন বা ট্রেনে নাশকতার এরকম ৫০টির মতো ঘটনার সাথে জামায়াত শিবির সংশ্লিষ্ট। জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে গত ২৮শে ফেব্রুয়ারী থেকে এ মাসের ১১ তারিখ পর্যন্ত বাংলাদেশ রেলওয়েতে দুর্ঘটনার পরিসংখ্যান তুলে ধরেন বাংলাদেশের রেলমন্ত্রী।

এসব দুর্ঘটনা এবং নাশকতার মধ্যে রেললাইন উপড়ে ফেলা, ইঞ্জিনে আগুন দেয়া সহ বিভিন্ন হামলার ঘটনার পাশাপাশি রেল লাইনে ত্রুটি, ইঞ্জিন ও বগির যান্ত্রিক ত্রুটিসহ প্রাকৃতিক দুর্যোগও রয়েছে। ঢাকা থেকে বিবিসির রাসেল মাহমুদ জানাচ্ছেন, রেল মন্ত্রী যে অন্তত ৫০ টি ঘটনার ক্ষেত্রে জামায়াত শিবিরের সংশ্লিষ্টতার দাবী জানিয়েছেন, সে ব্যাপারে মন্তব্য জানতে জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্র শিবিরের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

সংসদের প্রশ্নোত্তরে রেল মন্ত্রী মো মুজিবুল হক আরো জানান, সাম্প্রতিক সময়ে রেলে ডাকাতি, ছিনতাই ও নাশকতার ঘটনা ছাড়াও ট্রেনের ছাদে ভ্রমণকারীদের টাকা ও মালামাল ছিনতাইয়ের ঘটনা সংঘটিত হয়েছে। তবে রেলের যাত্রী সংখ্যার ওপর এর কোনো নেতিবাচক প্রভাব পরিলক্ষিত হয়নি বলে তিনি জানান।

সূত্র: বিবিসি

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন