ধৈর্য্যধারণ করে সরকারি নির্দেশনা পালনের আহ্বান: থানচি ইউএনও‘র

fec-image

বান্দরবানের দূর্গম থানচি উপজেলায় করোনা প্রভাবে স্বল্প আয়ের মানুষের পাশে এগিয়ে এসেছে উপজেলা প্রশাসনসহ পার্বত্যমন্ত্রী। এই উপজেলায় করোনাভাইরাস সংক্রমন রোধে প্রচারণার পাশাপাশি স্বল্প আয়ের ও দৈনিক কাজের মাধ্যমে উপার্জনকারী মানুষের মাঝে খাদ্য সহায়তা দেওয়া শুরু হয়েছে।

রবিবার (২৯ মার্চ) থানচি উপজেলার বলিপাড়া বাজার থেকে এই সহায়তা প্রদান কার্যক্রম শুরু হয়। খাদ্য সহায়তার মধ্যে প্রত্যেক পরিবারকে ১০ কেজি চাল, আলু, ডাল, লবণ ও তেল বিতরণ করা হয়।

এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নু মে প্রম্র মারমা, থানা অফিসার ইনচার্জ সাইফুদ্দিন আনোয়ার, বলিপাড়া ইউনিয়নের মেম্বার আকতার হোসেন, ইউনিয়ন পরিষদের সচিবসহ বাজার কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপির পক্ষ থেকে থানচি উপজেলার জনসাধারণের জন্য বিশেষ ত্রাণ সহায়তা গ্রহণ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার।

জানা গেছে, পার্বত্যমন্ত্রীর পক্ষ থেকে থানচি উপজলায় ৫‘শ হ্যান্ড স্যানিটাইজার, বিশুদ্ধকরণ উপকরণ ছিটানোর জন্য ৬ টি স্প্রে মেশিন, ১০ সেট নিরাপত্তা পোষাক, ১০ সেট গাম্বুট, ১০ সেট হেন্ড গ্লাভস এবং নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল জানিয়েছেন, উপজেলার খাদ্য সহায়তার সাথে পার্বত্যমন্ত্রীর এসব উপকরণ ও নগদ অর্থ প্রত্যেক বাজার ও পাড়ায় ক্ষতিগ্রস্থদের মাঝে পৌঁছে দেয়া হচ্ছে।

তিনি আরো জানান- ইতোমধ্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মাধ্যমে ক্ষতিগ্রস্থ পরিবারসমূহকে চিহ্নিত করে মোট ১‘শ পরিবারের কাছে সহায়তা পৌঁছে দেয়া হয়েছে। এই সহায়তা প্রদান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসময় উপজেলা নির্বাহী অফিসার তাঁর উপজেলার সর্বস্থরের মানুষকে ধৈর্য্য ধারণ করে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা সমূহ পালনের আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, থানচি, প্রশাসন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন