নাইক্ষ্যংছড়িতে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

fec-image

“দুর্যোগ আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে নাইক্ষ্যংছড়িত আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে ও দুর্যোগ ব্যাবস্থাপনা অধিদপ্তরের ব্যবস্থাপনায় নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসনের প্রাঙ্গণ হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে নাইক্ষ্যংছড়ি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে সমবেত হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

পরে উপজেলা নির্বাহী অফিসারের অফিস রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস, উপজেলা প্রকৌশলী নজরুল ইসলাম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা সৈয়দ নুর, খাদ্য কর্মকর্তা সেলিম হেলালী, জনস্বাস্থ্য প্রকৌশলী শাহা আজিজ, থানার প্রতিনিধি ফখরুল ইসলাম, বিজিবির প্রতিনিধি নজুরুল ইসলামসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় অগ্নিকাণ্ড, ভুমিকম্প ও যে কোন বিপদে কীভাবে নিজেদের রক্ষা করতে হবে সেই বিষয়টি নিয়ে ব্যপাক আলোচনা হয় এবং প্রাথমিক চিকিৎসা নেয়ার বিষয়ে একটি মহড়া প্রদর্শন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন