নাইক্ষ্যংছড়িতে চলছে বিজিবির কাঠ আটক অভিযান

Bgb Kat-17-10-15

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
নাইক্ষ্যংছড়ি ৩১ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)র কাঠ আটক অভিযান অব্যাহত আছে। নিয়মিত অভিযানের অংশ হিসেবে ১৬ অক্টোবর ফের চোরাই কাঠ আটক করেছে বিজিবি।

জানা গেছে, শুক্রবার বিজিবির নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জোন সদরের হাবিলদার মো: সাইদুর রহমানের নেতৃত্বে বিজিবি জামছড়ি নামক এলাকা থেকে ১৪ ঘনফুট চোরাই গোদা কাঠসহ একটি জীপ (চাঁদের গাড়ি) জব্দ করে। আটকৃত কাঠের আনুমানিক মূল্য প্রায় ৩৩ হাজার টাকা।

পরে আটককৃত কাঠ ও যানবাহনটি মামলা নং ২৫/নাইক্ষ্যংছড়ি/২০১৫-২০১৬ রুজু করে নাইক্ষ্যছড়ি বনবিট অফিসে জমা করেছে বিজিবি।

এ প্রেক্ষিতে বিজিবির উপ-অধিনায়ক অভিযানের সত্যতা নিশ্চিত করে মাদকদ্রব্য চোরাচালান, অবৈধভাবে কাঠ পাচার ও পরিবহন রোধ এবং অন্যান্য যে কোন ধরণের অবৈধ পণ্য সামগ্রী পাচার রোধে বিজিবির অভিযান অব্যাহত আছে বলে জানান।

এদিকে বিজিবি’র নিয়মিত অভিযানের অংশ হিসেবে চোরাই কাঠ আটকের ঘটনায় ক্ষুদ্র কাঠ ব্যবসায়ীদের মাঝে হতাশা দেখা দিয়েছে। এ ব্যাপারে একাধিক ক্ষুদ্র কাঠ ব্যবসায়ী নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে এ প্রতিবেদককে জানান, ক্ষুদ্র কাঠ ব্যবসায়ীদের প্রতি বিজিবির অভিযানের চাপ থাকলেও বড় বড় ব্যবসায়ীরা প্রকাশ্যে কাঠের হাট বসিয়ে নিয়মিত নিরাপদে কাঠ ব্যবসা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য, বন বিভাগের সহযোগিতায় নাইক্ষ্যংছড়িতে চোরাই কাঠের রমরমা বানিজ্য চলে আসছে দীর্ঘদিন ধরে। চোরাই কাঠ ব্যবসায় আঁতাত ছাড়াও বন বিভাগ বিজিবির কাঠ আটকের মামলা রুজু প্রক্রিয়ায়ও নাখোশ হন বলে একটি সূত্র জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন