নাইক্ষ্যংছড়িতে বিজিবির পৃথক অভিযানে পাচঁ লক্ষ টাকার চোরাই কাঠ আটক

Bgb Kat ato 24-11-15
নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :
নাইক্ষ্যংছড়িতে ৩১ বিজিবির পৃথক পৃথক অভিযানে বিপুল পরিমাণ চোরাই কাঠ জব্দ করা হয়েছে। গত দুই দিন উপজেলা সদরের আদর্শগ্রাম ও সীমান্তবর্তী দোছড়ি ইউনিয়নের হাজিরমাঠ-কালুরঘাট এলাকা থেকে এসব কাঠ উদ্ধার করা হয়।

এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে চোরাই কাঠ পরিবহনের দায়ে একটি ট্রলি গাড়িও জব্দ করা হয়।

৩১ বিজিবি সূত্র জানিয়েছে, মঙ্গলবার লেম্বুছড়ি বিওপির একটি বিশেষ টহল দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কালুরঘাট এলাকায় অভিযান চালিয়ে পরিত্যাক্ত অবস্থায় ১৮৬ ঘনফুট চোরাই কাঠ জব্দ করে। যার আনুমানিক বাজার মূল্য ১লাখ ৮৯ হাজার ৬০৪ টাকা।

পরে এসব কাঠ অভিযানে নেতৃত্ব দেওয়া সুবেদার মো. আবদুল খালেক তুলাতলি বন বিট অফিসে হস্তান্তর করেছেন। একই দিন উপজেলা সদরের আদর্শগ্রাম এলাকায় অভিযান চালায় জোন সদরের হাবিলদার মো. সাইদুর রহমান। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা ঘটনাস্থল থেকে ২০ ঘনফুট কাঠসহ একটি ট্রলি গাড়ি জব্দ করে। আটকৃত কাঠের আনুমানিক মূল্য ৩০ হাজার টাকা।

পরদিকে মঙ্গলবার সকালে লেম্বুছড়ি বিওপির অপর একটি অভিযানে হাজিরমাঠ এলাকা থেকে প্রায় ২৫৩ ঘনফুট মূল্যবান গোল সেগুন কাঠ উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক ৩ লাখ ২হাজার ৯১৬ টাকা। আটককৃত কাঠ তুলাতুলী বনবিট অফিসে জমা করা হয়েছে।

অভিযানের সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি ৩১ বিজিবির উপ অধিনায়ক মেজর শাহীন আক্তার বলেন, সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে রোহিঙ্গা অনুপ্রবেশ, মাদকদ্রব্য চোরাচালান, অবৈধভাবে কাঠ পাচার ও পরিবহন রোধ এবং অন্যান্য যে কোন ধরনের অবৈধ পণ্য সামগ্রী পাচার রোধ করার লক্ষ্যে বিজিবি’ তৎপর রয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন