নাইক্ষ্যংছড়ি সদর ইউপিতে সাড়ে ৪৪ লাখ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা, ভিজিডি ও ভিজিএফ চাল বিতরণ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের ১নং নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদে ২০১৭-১৮ অর্থ বছরের জন্য সম্ভাব্য ৪৪ লক্ষ ৪০ হাজার ৪ শত টাকার উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউপি সচিব মছিহুদদৌল্লাহ’র সঞ্চালনায় জনসম্মুখে উম্মুক্ত বাজেট উপস্থাপন করেন ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী।

এসময় তিনি বলেন, শুধুমাত্র পাঁচ বছর পর ভোট দিলেই হবে না। জনগণকে সার্বক্ষনিক পরিষদের কার্যক্রম পর্যবেক্ষন করতে হবে। অপরদিকে পরিষদের প্রতিনিধিদেরও নিয়মিত জনগণের কাছে যেতে হবে এবং তাদের কাজের জবাবদিহিতা করতে হবে। তারই অংশ হিসেবে আজকের এ উন্মুক্ত বাজেট অনুষ্ঠানের আয়োজন।

এদিকে উন্মুক্ত বাজেট অনুষ্ঠানের পর সম্প্রতি মোরায় ক্ষতিগ্রস্ত এবং হতদরিদ্রদের মাঝে ভিজিডি ও ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। ইউনিয়ন পরিষদ সূত্রে জানা যায়, গত জানুয়ারি-জুন পর্যন্ত ছয় মাসের ভিজিডি চাল বিতরণ শুরু হয়েছে। মোট ৭৯০ জনের মাঝে এ চাল বিতরণ করা হবে।

গত দুই সপ্তাহ যাবত সরকারের ত্রাণসহ নানা সামগ্রী বিতরণকে কেন্দ্র করে সদর ইউনিয়ন পরিষদে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এসব সামগ্রী বিতরণকালে নব নির্বাচিত চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী প্রধানমন্ত্রীর পাশাপাশি পার্বত্য প্রতিমন্ত্রীর সু-স্বাস্থ্য কামনা করে ব্যাপক উন্নয়নের জন্য আগামী সংসদ নির্বাচনে নৌকা প্রতিকে ভোট দেওয়ার আহ্বান জানান।

উভয় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সদর ইউপির প্যানেল চেয়ারম্যান ফরিদুল আলম, ইউপি সদস্য আরেফ উল্লাহ ছুট্টু, মো. ফয়েজ উল্লাহ, আবুল হোসেন, বাদশা আলম, রবিশন বড়ুয়া, জুহুরা বেগম, ফাতেমা বেগম, গ্রাম পুলিশ প্রধান রঞ্জিত বড়ুয়াসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধিবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন