নাইক্ষ্যংছড়ি সীমান্তে ১২ ফুট লম্বা অজগর, গিলে খেলো ৬ মুরগি

fec-image

নাইক্ষ্যংছড়ি সীমান্তে খাদ্য সংকটে অজগর ফুলতলী গ্রামে হানা দিয়ে গিলে খেয়ে ফেললো ৬টি আস্ত মুরগী। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার (১৭ আগস্ট) রাত সাড়ে ৩টায় উপজেলার অতি দুর্গম সীমান্ত ঘেষা ফুলতলী গ্রামের মোহাম্মদ হাশেমের ছেলে আবদুল আজমের বাড়িতে।

পরে সাপটি ১১ বিজিবির সহায়তায় জব্দ করে সীমান্ত এলাকা থেকে সীমান্তের ৪ কিলোমিটার দেশের অভ্যন্তরে তুলাতলী এলাকায় অবমুক্ত করা হয়েছে। মো. আজম জানান, তারা প্রতিদিনকার ন্যায় বাড়িতে ঘুমিয়ে পড়ে রাত ১০টায়। রাত আড়াইটায় মুরগির ঘরে আওয়াজ শুনে গিয়ে দেখে বিশালকার অজগর সাপ। লম্বা ১২ ফুট। সাপটি একেক করে ৬টি মুরগি গিলে খেয়ে ফেলে। যদিও পরে সব মুরগিই পেট থেকে বের করে দেয় ঘন্টা ২/১ পর।

এদিকে অবমুক্ত কাজে দায়িত্বপালনকারী তুলাতলী বনবিটের এফজি মো. মামুন ঘটনার কথা স্বীকার করে বলেন, এতো দীর্ঘ সাপ এই প্রথম তিনি দেখেছেন। তিনি আরও বলেন, রশিদ আহমদ নামের এক স্থানীয় সাপুড়েকে দিয়ে সাপটি ধরে তুলাতলী বনবিটে অবমুক্ত করেছেন তারা। এ সময় উপস্থিত ছিলেন, গ্রামের সমাজ সেবক মো. হোসেন লালু, জাকের হোসেন ও বদি আলম বদু।

নাইক্ষ্যংছড়ির রেঞ্জ কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, মূলত বন্যপ্রাণীর খাদ্য প্রকট।আবাসস্থলেরও একই অবস্থ। তাই গ্রামে হানা দিয়েছে এ অজগর সাপটি।

এছাড়া স্থানীয়দের দাবি, সীমান্তের ওপারের (মিয়ানমারের) লোকজন নির্বিচারে বন্যপ্রাণী শিকার করে ভক্ষণ করে। বিশেষ করে সাপ, হাতি, ব্যাঙ, শুকর ও মাংস আছে এমন সব প্রাণী এরা শিকার করে খায়। আর প্রাণী গুলো দিকবিদিক পালিয়ে জীবন বাচাঁয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন