“ঘটনাস্থল থেকে ৭০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র ও ধারালো কিরিচ উদ্ধার করা হয়”

নাফনদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত, অস্ত্র ও ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৭০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র ও ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোররাতে উপজেলার হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়াস্থ নাফনদীর তীরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।  বিজিবির তিন সদস্য আহত হন বলে দাবি করেছেন বিজিবির।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, রাত দেড়টার দিকে হ্নীলা বিওপির একদল টিম নিয়মিত টহলদল পরিচালনা করছিলেন, এমন সময় ৪/৫ জন লোক হস্তচালিত নৌকাযোগে মিয়ানমারের জলসীমা পার হয়ে তীরের দিকে আসছিল। বিজিবি সদস্যরা তাদের দেখতে পেয়ে চ্যালেঞ্জ করলে দুইজন লোক পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি তাদের ধরার জন্য চেষ্টা করলে অস্ত্রধারীরা গুলি ছুড়ে। এতে আত্মরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে বিজিবিও পাল্ট গুলি ছুড়ে। উভয়পক্ষের মধ্যে ১০-১২ মিনিট গুলি বিনিময় হয়।

নৌকা আরোহীরা গুলি করতে এক পর্যায়ে দ্রুত পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশি করে ৭০ হাজার ইয়াবা, একটি দেশীয় বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ একটি ধারালো কিরিচ ও দুই যুবককে গুলিবিদ্ধ অবস্থয় উদ্ধার করে দ্রুত টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দ্রুত কক্সবাজার হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধী অবস্থায় মারা যান ওই দুই যুবক।

নিহতরা রোহিঙ্গা নাগরিক বলে জানিয়ে সিও বলেন, এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। পাশাপাশি বিজিবির আহত তিন সদস্যদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন