নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য নিরসনের দাবীতে মানিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মবিরতি

fec-image

 স্বাস্থ্য বিভাগে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক এবং স্বাস্থ্য সহকারীদের নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য দূরিকরণে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা ও প্রতিশ্রুতি থাকা স্বত্ত্বেও দীর্ঘ কাল তা বাস্তবায়ন না হওয়ায় ২৬ নভেম্বর থেকে টানা কর্মবিরতি শুরু করেছে স্বাস্থ্যখাতের স্বাস্থ্যকর্মীরা।

স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা গেছে, দেশব্যাপি স্বাস্থ্যবিভাগে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বর্তমান স্কেল পরিবর্তনে ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এবং পরবর্তীতে ২০১৮ ও ২০২০ সালে স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণা ও প্রতিশ্রুতি থাকা স্বত্ত্বেও তাদেরকে যথাক্রমে গ্রেড ১১,১২ ও ১৩ এ পদোন্নতি না করায় দ্রুত নিয়োগবিধি সংশোধন ও বেতন বৈষম্য দূরিকরণে ২৬ নভেম্বর থেকে দেশব্যাপি স্বাস্থ্য বিভাগে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা কর্মবিরতিতে নেমেছে।

২৬ নভেম্বর সকালে মানিকছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ব্যানার নিয়ে কেন্দ্রীয় আন্দোলনের অংশ হিসাবে এখানকার কর্মচারীরাও কর্মবিরতি শুরু করেছে। এতে স্বাস্থ্য কমপ্লেক্স ও মাঠ পর্যায়ে সেবামূলক কাজে বিঘ্ন সৃষ্টি হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মবিরতি, নিয়োগবিধি, সংশোধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন