নড়াইলসহ সকল সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে সর্বধর্মীয় মানববন্ধন

fec-image

নড়াইলসহ দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ও অগ্নিসংযোগসহ সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে সর্বধর্মীয় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৩ জুলাই) সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাবের সামনে খাগড়াছড়ি নাগরিক মঞ্চের ব্যানারে আয়োজিত মানববন্ধনে ধর্ম অবমাননার অভিযোগে হিন্দুদের বাড়ি-ঘর ও মন্দিরে হামলার ঘটনায় নিন্দা জানিয়ে বক্তারা বলেন, দেশে সংঘঠিত সাম্প্রদায়িক সহিংস ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

খাগড়াছড়ি খাগড়াছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শিক্ষাবিদ বোধিসত্ব দেওয়ানের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, ইসলামি চিন্তবিদ মাওলানা শফিকুল ইসলাম, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ফ্রন্টের জেলা আহ্বায়ক সজল বরণ সেন, নারী নেত্রী শাপলা দেবী ত্রিপুরা, সাবেক জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা, কেন্দ্রীয় লক্ষী নারায়ন মন্দিরের সাধারণ সম্পাদক নির্মল দেব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, সাংবাদিক আজিম উল হক, সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ ও অপু দত্ত।

মানববন্ধনে বক্তারা নড়াইলের লোহাগড়া উপজেলার দীঘলিয়া গ্রামে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে হিন্দুদের বাড়ি-ঘর ও মন্দিরে হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, দেশে এমন সহিংস ঘটনা ঘটলেও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হচ্ছে না বলেই বার বার গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সহিংসতা ছড়ানো হচ্ছে।

বক্তারা বলেন, একটি অপশক্তি বার বার ধর্মকে ব্যবহার করে দেশে শাস্তিপূর্ণ পরিস্থিতি নষ্ট করার পায়তারা চালাচ্ছে। এসব ঘটনায় সকলকে সোচ্ছার হওয়ার আহ্বান জানানো হয়। একই সাথে সরকারকে এসব ঘটনা মোকাবেলায় আলাদা বিচার ট্রাইব্যুনাল করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানানো হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, নড়াইল, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন