পর্যটক ছদ্মবেশে মিশনারি কাজের অভিযোগে খাগড়াছড়ি ত্যাগ করতে বাধ্য হলো ১২ দেশি- বিদেশি নাগরিক

conversion

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

পর্যটক সেজে খাগড়াছড়িতে ঢুকে মিশনারি কার্যক্রম চালানোর অভিযোগে প্রশাসনের নির্দেশে দেশি-বিদেশি ১২ নাগরিককে খাগড়াছড়ি ত্যাগ করতে বাধ্য হয়েছে। ১২ জনের মধ্যে নাইজেরিয়ার নাগরিক বেনু স্টেট-২ এর সহ প্রোভিন্সিয়াল পাস্টর আবিজিদে মাইকেলের নাম জানা গেছে। অন্য ১১ জনের মধ্যে নাইজেরিয়া, লাইব্রেরিয়া,ক্যামেরুন ও দুই বাংলাদেশি  নাগরিক বলে জানা গেছে।

অভিযোগ রয়েছে, রবিবার সকালে খাগড়াছড়ি শহরের চন্দনপতি কমিউনিটি সেন্টারে খ্রিস্টানদের একটি ধর্মীয় সভায় যোগ দেন এই সব দেশি-বিদেশি নাগরিকরা। সেখানে কতিপয় পাহাড়ি নেতাদের উপস্থিতিতে ধর্মীয় সভার পাশাপাশি নৃত্যেরও আয়োজন করা হয়। খবর পেয়ে স্থানীয় সাংবাদিক ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন ঐ কমিউনিটি সেন্টারে ঢুকতে গেলে বাধা দেওয়া হয়। খবর পেয়ে ছুটে আসে মারমা স্টুডেন্ট ফোরামের ছাত্র নেতৃবৃন্দ। দেখা দেয় উত্তেজনা। পরে সাম্প্রদায়িক হুমকির আশংকায় তাদের খাগড়াছড়ি ছাড়তে বলা হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, এলাকায় সামপ্রদায়িক-সম্প্রীতি বিনষ্টের আশংকায় তাদের পুলিশ প্রহরায় খাগড়াছড়ির শেষ সীমানা পৌঁছে দেওয়া হয়েছে।
খাগড়াছড়ির জেলা প্রশাসক মাসুদ করিম বিষয়টি নিশ্চিত করে পর্যটকদের মিশনারি হিসেবে কাজ করার অনুমতি নেই। তাই এই নাগরিকদের পুলিশ প্রশাসন থেকে মৌখিকভাবে খাগড়াছড়ি ছাড়তে বলা হয়েছে।

 

অারও প্রবন্ধ পড়ুন

পার্বত্য চট্টগ্রাম, খ্রিস্টান মিশনারি ও বৌদ্ধধর্মের ভবিষ্যৎ-১

চাকমা রাজপরিবারের গোপন ইতিহাস

পার্বত্য চট্টগ্রামের ভূমি বিরোধ: প্রেক্ষাপট ও শান্তির সম্ভাবনা

কি ঘটবে পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন প্রস্তাব কার্যকর হলে?

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “পর্যটক ছদ্মবেশে মিশনারি কাজের অভিযোগে খাগড়াছড়ি ত্যাগ করতে বাধ্য হলো ১২ দেশি- বিদেশি নাগরিক”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

আরও পড়ুন