পানছড়িতে ইউপিডিএফ প্রসিত গ্রুপের কল্যাণ জ্যোতি চাকমা পিস্তল ও এ্যামোনিশন সহ আটক

fec-image

ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) এর পানছড়ি উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক কল্যান জ্যোতি চাকমা(২০)কে ১টি পিস্তল ও ২ রাউন্ড এ্যামোনিশনসহ আটক করেছে নিরাপত্তাবাহিনী। সে বড়কলক ধন্যচন্দ্র পাড়ার জিতেন্দ্রীয় চাকমার সন্তান।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল সোয়া ৬টার দিকে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার বরকলক এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা যায়,  ইউপিডিএফ(মূল) এর একটি সশস্ত্র সন্ত্রাসী দল অবৈধভাবে চাঁদা উত্তোলন ও নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার উদ্দেশ্যে জড়ো হয়েছে। খবর পেয়ে পানছড়ি সাব জোনের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হলে সন্ত্রাসীরা এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে।

নিরাপত্তা বাহিনীর পাল্টা জবাবে সন্ত্রাসীরা পিছু হটতে বাধ্য হয়। তৎক্ষণাৎ ঘটনাস্থলে আহত অবস্থায় ইউপিডিএফ (মূল) দলের পানছড়ি উপজেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক কল্যান জ্যোতি চাকমা (২১) নামের এক সশস্ত্র সন্ত্রাসীকে আটক করা হয়।

এসময় ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ২ রাউন্ড গুলি, ৩টি মোবাইল ফোন (১টি এন্ড্রয়েড এবং ২টি বাটন), চাঁদা আদায়ের রশিদ, ইউপিডএফ(মূল) সদস্যদের নীতিমালা সম্বলিত নথি এবং চাঁদা আদায়ের নগদ ১১০২০ (এগার হাজার বিশ মাত্র) টাকা উদ্ধার করা হয়।

আটককৃত সশস্ত্র সন্ত্রাসী পানছড়ি থানার মামলা নং-০৬ তারিখ ২৯ সেপ্টেম্বর ২০১৬ সালের ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-(ক) ধারার ওয়ারেন্ট ভূক্ত পলাতক আসামি।

আহত সন্ত্রাসীকে খাগড়াছড়ি সেনা জোন কর্তৃক প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উদ্ধারকৃত অস্ত্র, গুলি এবং নথিপত্রসহ পানছড়ি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্নেল তৌফিকুল বারী এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইউপডিএফ (মূল) এর সশস্ত্র সদস্যরা অত্যন্ত গোপনীয়তার সাথে অত্র জোনের বিভিন্ন স্থানে চাঁদা আদায় করছে এবং ভবিষ্যতে নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছে মর্মে গোয়েন্দা তথ্য রয়েছে। ফলশ্রুতিতে অত্র জোন কর্তৃক নিয়মিত অপারেশন কার্যক্রম অব্যাহত রেখেছে। এমতাবস্থায়, সুনির্দিষ্ট তথ্যের উপর ভিত্তি করে অত্র জোন কর্তৃক অপারেশন পরিচালনা করা হলে উল্লেখিত চাঁদাবাজকে আটক করা হয়। ওই কার্যক্রমে জড়িত ব্যক্তি এবং পরিকল্পনাকারীদের’কে জোনের আওতাধীন এলাকায় কোন প্রকার অবৈধ কর্মকাণ্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং এ ব্যাপারে ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন