পানছড়িতে কুপোকাত আ.লীগ-বিএনপি: আবারো জয়ী ক্লিন ইমেজধারী সর্বোত্তম চাকমা

 

শাহজাহান কবির সাজু, পানছড়ি :

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে পানছড়িবাসী ক্লিন ইমেজধারী হিসাবে বেচে নিল সর্বোত্তম চাকমাকে। ইউপিডিএফ সমর্থিত বর্তমান উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম ধরাশায়ী করেছেন আওয়ামী লীগ ও বিএনপির মনোনীত দুই টাইগার প্রার্থীকে।

উপজেলার সর্বমোট ভোটার সংখ্যা তেতাল্লিশ হাজার তিনশত একাত্তর। এবারে বিভিন্ন কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল শতকরা ৬৮.৮৩৭২ ভাগ। তবে পাহাড়ী অধ্যূষিৎ এলাকায় ভোটারের ব্যাপক উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সে তুলনায় বাঙ্গালী অধ্যূষিৎ এলাকায় তেমন নজরকাড়া উপস্থিতি চোখে পড়েনি।

বেশীরভাগ ভোটাররা জানান, তারা ব্যক্তি ইমেজ তথা ক্লিন ইমেজকে প্রাধান্য দিয়েই ভোটাধিকার প্রয়োগ করেন। যা ফলাফল প্রকাশের পর বাস্তবের সাথে বেশ মিল দেখা গেছে। বিশেষ করে বিজয়ী প্রার্থী সর্বোত্তম চাকমা প্রতিটি বাঙ্গালী অধ্যূষিৎ কেন্দ্রে তিনি হিসাবের চেয়ে বেশী ভোট পেয়েছেন। যা ব্যক্তি ইমেজ তথা ক্লিন ইমেজের মূল্যায়ন।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী ইউপিডিএফ সমর্থিত প্রার্থী সর্বোত্তম চাকমা (কাপ-পিরিচ) পেয়েছেন দশ হাজার সাতশত আটানব্বই ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধী বিএনপি সমর্থিত অনিমষ চাকমা রিংকু মোটর সাইকেল) পেয়েছেন আট হাজার তিনশত একানব্বই ভোট, ভাইস চেয়ারম্যান  (পুরুষ) পদে বিজয়ী মো: লোকমান হেসেন (চশমা) পেয়েছেন ছয় হাজার তিনশত তিরানব্বই ভোট তার নিকটতম প্রতিদ্বন্ধী ভূমিধর  রোয়াজা (টিউপ-ওয়েল) পেয়েছে পাঁচ হাজার আটশত ছেচল্লিশ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী রত্ন তঞ্চঙ্গ্যা (হাঁস) পেয়েছে এগার হাজার পাঁচশত ছাপান্ন ভোট তান তার নিকটতম প্রতিদ্বন্ধী শুভ্রা দেওয়ান (তীর-ধনুক) পেয়েছেন চার হাজার পাঁচশত তিরাশি।

সন্ধ্যা ছয় টার পর থেকে উপজেলা পরিষদ মিলানয়তন কক্ষে নির্বাচন কন্ট্রোল রুম থেকে প্রজেক্টরের মাধ্যমে একের পর এক কেন্দ্রের প্রাপ্ত ভোটের সংখ্যা বে-সরকারীভাবে জানিয়ে দেয় সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বেগম আফছানা বিলকিস। তাঁকে সর্বাত্মক সহযোগিতা করেন উপজেলা নির্বাচন অফিসার বেদারুল ইসলাম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রবিউল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন