পানছড়িতে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ৩৬ শ্রমিক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

fec-image

করোনা মহামারির ক্লাস্টার এরিয়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ৩৬ শ্রমিককে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নিয়েছে খাগড়াছড়ির পানছড়ি উপজেলা প্রশাসন। সেখানে বসানো হয়েছে নিরাপত্তা কর্মী।

অপর দিকে রবিবার (১২ এপ্রিল) থেকে খাগড়াছড়িতে প্রবেশ ও বাহিরে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

পানছড়ি থানার ওসি দুলাল হোসেন জানান, নারায়ণগঞ্জ থেকে জেলার পানছড়িতে নিজ বাড়িতে এসে আত্মগোপনে থাকে ২ শ্রমিক। প্রশাসন বিষয়টি জানতে পারে শনিবার দুপুরে পানছড়ি বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।

এছাড়া একইভাবে দেশের বিভিন্ন স্থান থেকে আসা আরো ৩০ শ্রমিককেও বিভিন্ন বিদ্যালয়ে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টি রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, উপজেলা প্রশাসন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের খাবার সরবরাহসহ সার্বিক সহযোগিতা দেওয়া হচ্ছে।

তিনি আরো বলেন, অন্তত ২শতাধিক মানুষকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার প্রস্তুতি পানছড়ি উপজেলা প্রশাসনের রয়েছে।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অনুতোষ চাকমা জানান, তাদের আপাতত স্বাস্থ্যগত কোন সমস্যা না থাকলেও তারা ১৪ দিন তারা কোয়ারেন্টিনে থাকবে। এর মাঝে সর্দি, কাশি, জ্বর দেখা দিলে নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হবে।
উল্লেখ, গত তিন দিনে রাতের আধারে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে মাইক্রোবাস রির্জাভ করে অন্তত ৪ শতাধিক শ্রমিক খাগড়াছড়িতে প্রবেশ করে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, ক্লাস্টার, নারায়ণগঞ্জ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন