পানছড়িতে প্রবল বর্ষণে শুকনাছড়ি ছড়ার কালভার্টে ধস

fec-image

খাগড়াছড়ির পানছড়ি উপজেলার ৪ নং লতিবান ইউপির নালকাটা এলাকায় অবস্থিত শুকনাছড়ি ছড়ার উপরের কালভার্টটি ধ্বসে গেছে। ফলে বন্ধ রয়েছে যান চলাচল বন্ধ রয়েছে। এতে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) পাহাড়ি ঢলের তীব্র শ্রোতে ধসে পড়ে সেতুটি। বর্তমানে পানছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে দুর্ভোগে পড়েছে সংশ্লিষ্ট এলাকার মানুষসহ নিত্য চলাচলকারীরা।

স্থানীয় সূত্রে জানা যায়, বিগত ২০২১-২২ অর্থ বছরে দুটি প্রকল্পের মাধ্যমে দু’দফা সেতুটি রক্ষায় লাখ লাখ টাকা ব্যয় করা হয়। কিন্তু কাজের গুনগত মান নিম্নমানের ও সঠিক তদারকীর কারণে আজ সেতুটি ধসে পড়েছে।

স্থানীয় ইউপি সদস্য বিনয় বিকাশ চাকমা জানায়, কাজ চলাকালীন সময়ে সড়ক ও জনপথের একজন কর্মকর্তা আমাকে চুপ থাকার জন্য পাঁচ হাজার টাকা দিতে চেয়েছিল। আমি টাকা না নিয়ে বলেছি কাজের গুনগত মান ভালো করার জন্য। সড়ক ও জনপথের উদাসীনতা ও হরিলুটের কারণেই আজ সেতুটি ধসে পড়েছে বলে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

খাগড়াছড়ি সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীকে কয়েকবার চেষ্টার পর তিনি মোবাইল রিসিভ করে বলেন, ‘আমার লোকজন ঘটনাস্থলে যাচ্ছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ। তিনি বলেন, ‘আমি জেলা প্রশাসক স্যারকে এ ব্যাপারে বিস্তারিত জানাচ্ছি।

পানছড়ি থানার ওসি আনচারুল করিম জানান, খবর শুনার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এলাকাবাসীর দাবি পাশে একটি মন্দিরের গেইট ও প্রাথমিক বিদ্যালয়ের রাস্তা রয়েছে। দ্রুত পদক্ষেপ না নিলে সেটিও ছড়ার গর্ভে বিলীন হবে। এ ব্যাপারে সবাই সড়ক ও জনপথের দ্রুত হস্তক্ষেপ চায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানছড়ি, প্রবল বর্ষণ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন