পানছড়িতে বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ

OBOROD - ! copy

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ি জেলার পানছড়িতে ট্রান্সফরমান স্থাপন ও নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতের দাবিতে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করেছে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা। শুক্রবার সকাল ১০টার মধ্যে ট্রান্সফরমার স্থাপন ও বিদ্যুৎ সরবরাহের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

উপস্থিত স্থানীয় শত শত লোকজন ক্ষোভ প্রকাশ করে জানায়, পানছড়ির কলাবাগান এলাকার ট্রান্সফরমারটি একটানা চার দিন থেকে নষ্ট থাকায় চার গ্রামের কয়েক হাজার মানুষ সীমাহীন দূর্ভোগের শিকার হচ্ছে। এর আগে গত ১৫ মে একই এলাকার ট্রান্সফরমারটি নষ্ট হওয়ায় এলাকাবাসী চরম দূর্ভোগের শিকার হয়। পরে এলাকাবাসী দু’দফায় ৭০ হাজার টাকা চাঁদা তুলে পানছড়ি বিদ্যুৎ বিভাগের লাইনম্যানের হাতে দিলে চট্টগ্রাম থেকে ট্রান্সফরমার এনে স্থাপন করলেও ২০ দিনের মাথায় আবারও ট্রান্সফরমার বিকল হয়ে যায়।

পানছড়ি বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের উপ-সহকারী প্রকৌশলী মো. আলাউদ্দিন সোহাগ আশ্বাসের কথা স্বীকার করে বলেন, রাঙামাটি থেকে ট্রান্সফরমারটি আসা মাত্রই স্থাপন করা হবে। টাকা লেনদেনের ব্যাপারে জানতে চাইলে তিনি জানান, প্রথমবার চট্টগ্রাম থেকে ট্রান্সফরমার আনার জন্য গ্রামবাসী স্বেচ্ছায় চাঁদা তুলে কিছু দিয়েছে। কারো কাছ থেকে দফায় দফায় চাঁদা তোলার অভিযোগ সত্য নয়।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. আ. জব্বার ও ৩নং পানছড়ি সদর ইউপি চেয়ারম্যান নাজির হোসেন জানান, স্থানীয় জনগণ সকাল ভোর থেকে কলাবাগান এলাকায় সড়ক অবরোধ করলে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে বিদ্যুৎ বিভাগের উচ্চ পদস্থ কর্মকর্তারা মোবাইলে শুক্রবার ১০টার মধ্যে টান্সফরমার স্থাপনের আশ্বাস দিলে বেলা ১১টার দিকে অবরোধ প্রত্যাহার করে নেয়।

স্থানীয় ইউপি সদস্যা হীরামতি বড়ুয়া, মনি সঞ্চয় চাকমা, মাসুদ রানা, মো. শাহআলম, রবিউল হোসেন, সুজন বড়ুয়া, সনজিত ঘোষ জানান, প্রতিবারই ট্রান্সফরমার নষ্ট হলে গ্রামবাসীরা নিজ উদ্যেগে চাঁদা তুলে বিদ্যুৎ বিভাগের লোকের হাতে তুলে দিই। এতে এদের অভ্যাস খারাপ হয়ে গেছে। এদের অন্যত্র বদলী করে নতুন লোক নিয়োগ দিলেই শতভাগ কাজ আদায় করা নেয়া সম্ভব হবে বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন