পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে- মেয়র মো: রফিকুল আলম

13.09.2014_Khagrachari PBCP NobinBoran NEWS Pic

পার্বত্যনিউজ প্রতিবেদক :

পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে উল্লেখ করে খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম বলেন, এ ষড়যন্ত্র বাস্তবায়নের লক্ষ্যে কোপেনহেগেনের অভ্যন্তরেও বিভিন্ন সময় উচ্চ পর্যায়ের সেমিনার হয়। যেখানে নিরস্ত্র ও নীরিহ বাঙ্গালীদের দমানোর বিষয়ে আলোচনা করা হয়।

তিনি শনিবার খাগড়াছড়ি সরকারী কলেজে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের ২০১৩-১৪ সেশনের প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি‘র খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সভাপতি মো: জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ নবীনবরণ স্বাগত বক্তব্য রাখেন সাইফুল ইসলাম।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি‘র ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি মো: মুমিনুল ইসলাম, খাগড়াছড়ি পৌরসভার ২নং পৌর ওয়ার্ড কাউন্সিলর মেহেদি হাসান হেলাল, পিবিসিপি‘র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো: মনির হোসেন, সাধারণ সম্পাদক মো: খোরশেদ আলম ও খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো: সাহাজল ইসলাম সজল।

খাগড়াছড়িতে রেজিস্ট্রিকৃত জমি ছাড়া বাঙ্গালীদের স্থায়ী বাসিন্দা সনদ দেয়া নিয়ে জেলা প্রশাসকের তালবাহানা ও গুচ্ছগ্রামের প্রকল্প চেয়ারম্যান নিয়োগ নিয়ে রাজনীতি চলছে উল্লেখ করে এটা কোনোভাবেই মেনে নেয়া হবে না বলে হুশিয়ারী উচ্চারণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি পৌরসভার মেয়র মো: রফিকুল আলম।

বিশেষ অতিথির বক্তবে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ-পিবিসিপি‘র ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি মো: মুমিনুল ইসলাম বলেন, সারাদেশের মেডিকেল, বিশ্ববিদ্যালয়, ও বিভিন্ন উচ্চশিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি বছর দুই‘শ উপজাতি ছাত্র-ছাত্রী তাদের উপজাতি কোটায় উচ্চশিক্ষা নিয়ে বের হচ্ছে। পাহাড়ে ১১৩ টি এনজিও কাজ করে। সকল এনজিও-ই ওদের আর্থিক সহযোগিতা প্রদান করে এবং বিশেষ বৃত্তি দিয়ে বিদেশে পড়ার সুযোগ করে দেয়।

পাহাড়ে কাজ করার সুযোগ পাওয়া সকল এনজিও ও ইউএনডিপিসহ নানা উন্নয়ন কর্মকান্ড উপজাতি কেন্দ্রিক দাবী করে তিনি বলেন বাঙ্গালীরা জাতীয় মেধায় পড়ালেখা করে চাকুরীর ক্ষেত্রে বঞ্চিত হচ্ছে আর উপজাতিরা চাকরির সুবিধাটাও হাতিয়ে নিচ্ছে। এসবের অবসান করতে তিনি ছাত্রদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান।

অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি জেলা পিবিসিপি‘র সিনিয়র সহ-সভাপতি তাহেরুল ইসলাম সোহাগ, রাঙ্গামাটি জেলা পিবিসিপি‘র সিনিয়র সহ-সভাপতি আবদুল কাইয়ুম, পানছড়ি উপজেলা সভাপতি মো: এরশাদ, মানিকছড়ি উপজেলা সভাপতি মোক্তার হোসেন, বাঘাইছড়ি উপজেলা সভাপতি আফসার হোসেন ও মহালছড়ি উপজেলা সভাপতি মো: খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

নবীন-বরণ শেষে খাগড়াছড়ি সরকারি কলেজের নতুন কমিটি ঘোষণা করা হয়। এবং স্থানীয় শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন