পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সরকার – ওয়াদুদ ভূইয়া

08.08.2013_Wadud Bhuiyan

খাগড়াছড়ি সংবাদদাতা:

খাগড়াছড়ি জেলার তাইন্দং সহ বিভিন্ন উপজেলায় একটি অস্ত্রধারী আঞ্চলিক দলকে দিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে সরকার। সরকারের পৃষ্ঠপোষকতায় সসস্ত্র আঞ্চলিক দলগুলো এইসব সাম্প্রদায়িক সহিংস ঘটনায় উসকানী দিয়ে পার্বত্য চট্টগ্রামের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে পাহাড়ী ও বাঙ্গালীদের মধ্যে দাঙ্গা সৃষ্টির অপচেষ্ঠা চালিয়ে আসছে। তিনি আরো বলেন, আওয়ামীলীগ সরকার তাদের নির্বাচনী ওয়াদা পূরণ করতে সম্পূর্ণ রুপে ব্যর্থ হয়ে দেশকে সার্বিকভাবে ধবংস করে আগামী জাতীয় নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে এবং ক্ষমতা আকড়ে রাখার অপচেষ্টা চালাচ্ছে৷

গত শুক্রবার খাগড়াছড়ি জেলা শিক্ষক ফোরাম ও খাগড়াছড়ি জেলা মারমা কল্যান সমিতির নের্তৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় উপরোক্ত কথা বলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়া। তিনি  এ অঞ্চলে  বসবাসরত পাহাড়ী-বাঙালিদের উদ্দেশ্যে বলেন, যারা পাহাড়ে অশান্তি সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তাদের প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ  থাকার আহবান জানান।
 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, সহ- সাধারন সম্পাদক মংসাথোয়াই চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক এম.এন আফসার, খাগড়াছড়ি বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক মো: আলাউদ্দিন, খাগড়াছড়ি জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জয়নাল আবেদিন পাটোয়ারী, খাগড়াছড়ি জেলা শিক্ষক ফোরামের সভাপতি মাসুদ পারভেজ, সাধারণ সম্পাদক সাজ্জাদ মাহমুদ, খাগড়াছড়ি জেলা মারমা কল্যান সমিতির রিপ্রুচাই চৌধুরী হেডম্যান, সাজাহ্লাপ্রু মারমা ও উচিং থোয়াই মারমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন