পার্বত্য নিউজে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে মাটিরাঙ্গা বিএনপির : অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল

website-Logo-with-English-text

মাটিরাঙ্গা প্রতিনিধি, পার্বত্যনিউজ :

আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসীল বাতিলের দাবীতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৪৮ ঘন্টার রেলপথ, নৌপথ, জলপথ ও সড়ক পথ অবরোধ কর্মসুচীর দ্বিতীয় দিনে মাটিরাঙ্গায় নিরুত্তাপ অবরোধ পালিত হলেও সন্ধ্যার পরে অবরোধের সমর্থনে ঝটিকা মিছিল করেছে মাটিরাঙ্গা পৌর বিএনপি ও অঙ্গ সংগঠন। মাটিরাঙ্গা অবরোধ ভেঙ্গে স্থানীয় বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের মোটর সাইকেল চালানোকে কেন্দ্র করে বিক্ষুব্ধ হয়ে উঠেছিল তৃণমুল কর্মীরা। এ বিষয়ে পার্বত্যনিউজে সংবাদ প্রকাশের পর তোলপাড় শুরু হয় মাটিরাঙ্গার রাজনৈতিক অঙ্গনে। কয়েক ঘন্টার ব্যবাধানে নড়েচড়ে বসে মাটিরাঙ্গা পৌর বিএনপির নেতৃবৃন্দ। তারা যেকোন কর্মসুচী পালনে তৃণমুল কর্মীদের কাতারে এসে দাঁড়ায়।

মাটিরাঙ্গা পৌর বিএনপির সাধারন সম্পাদক মো: বাদশা মিয়ার নেতৃত্বে সন্ধায় শতাধিক নেতাকর্মীর অংশগ্রহণে ঝটিকা মিছিলটি দলীয় কার্যালয় হতে শুরু করে কাপড়গলি হয়ে আবারো দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। মিছিলে অংশগ্রহণকারীরা যেকোন মুল্যে অবরোধ পালনে রাজপথে থাকার অঙ্গীকার করে বলেন, মাটিরাঙ্গাকে অবরুদ্ধ করে দেয়া হবে। কোন শক্তি নেই রাজপথকে অবরোধ মুক্ত রাখার। এ বিষয়ে কোন আপোষ করা হবেনা।

মিছিলে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা পৌর বিএনপির সহ-সভাপতি মো: নুরুল আলম রানা, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মো: বদিউল আলম, পৌর যুবদলের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর খোন্দকার জয়নাল আবেদীন, পৌর ছাত্রদলের সভাপতি জিয়াউর রহমানসহ বিভিন্ন ওয়ার্ড বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ সহযোগী সংগঠনের নেতাকর্মী উপস্তিত ছিলেন।

এদিকে অবরোধ কর্মসুচী ভেঙ্গে মোটর সাইকেল চালিয়ে খাগড়াছড়ির যাওয়ার বিষয়ে জানতে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মো: দেলোয়ার হোসেন টেন্ডারের বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, একটা ‘বিশেষ প্রয়োজনে’ আমরা কয়েকজন গতকাল সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা সদরে গিয়েছিলাম। এদিকে অবরোধের দ্বিতীয় দিনে রাত সোয়া আটটার দিকে মুরগীর বাচ্চা বহনকারী একটি কাভার্ড ভ্যান ভাঙচুর করে অবরোধকারীরা। গাড়ী নং-চট্টমেট্টো-ই-১১-০৪৪৮।

খাগড়াছড়ি থেকে গাড়িটি চট্টগ্রামের উদ্দেশ্যে যাওয়ার পথে মাটিরাঙ্গা পৌর মেয়রের বাড়ী অদুরে নার্সারীর সামনে আসা মাত্র অবরোধ সমর্থকরা গাড়িটিতে ভাঙচুর চালায়। এসময় গাড়িটির সামনের গ্লাস ভেঙ্গে ফেলে অবরোধকারীরা। এদিকে অবরোধকে ঘিরে বিএনপির নেতাকর্মীদের ঝটিকা মিছিলের নড়েচড়ে বসে মাটিরাঙ্গা থানা পুলিশও। যেকোন ধরনের নাশকতা এড়াতে উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, ঘোষিত তফসীল বাতিলের দাবীতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা ৪৮ ঘন্টার রেলপথ, নৌপথ, জলপথ ও সড়কপথ অবরোধ কর্মসুচীর সময়সীমা বাড়িয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন