পাশের দেশের অস্ত্র কেএনএফের হাতে এসেছে: পররাষ্ট্রমন্ত্রী

fec-image

পাশের দেশের অস্ত্র কেএনএফের হাতে এসেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশে যারা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছিল তাদের অস্ত্র কেএনএফের হাতে এসেছে।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে চট্টগ্রাম নগরীর দেওয়ানজি পুকুর লেন এলাকায় ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেএনএফে নির্মূল করতে সরকার বদ্ধপরিকর। ইতোমধ্যে তাদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে।

এর আগে কেএনএফ প্রসঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বেলা ১১টার দিকে হেলিকপ্টারযোগে বান্দরবানের রুমায় যান স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় তিনি বলেন, ‘এ দেশের যে নিরাপত্তা বাহিনী রয়েছে, সশস্ত্র বাহিনী রয়েছে, তারা তাদের মতো করে করবে। আমাদের যে কথা, কোনো জিনিসকেই আমরা চ্যালেঞ্জ ছাড়া যেতে দেব না। আমরা এর কোথায়, কীভাবে, কেন হলো সবগুলো খতিয়ে দেখব।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা দেখেছি, তাদের মূল উদ্দেশ্য ছিল বোধহয় অর্থ সংগ্রহ করা, এখন পর্যন্ত আমরা যা মনে করছি। আমরা সবকিছুই দেখব, একটা পোশাকসহ, অস্ত্রসহ কেউ ঢুকবে, আমাদের নিরাপত্তা বাহিনী বসে থাকবে এটাও কাম্য নয়, যা করার নিরাপত্তা বাহিনী এখন করবে। আমরা এ ব্যাপারে অত্যন্ত কঠোর অবস্থানে যাবে। আমরা কোনোক্রমেই আইনশৃঙ্খলা ভঙ্গ করতে আর দেব না।

মন্ত্রী বলেন, এই শান্তিপ্রিয় এলাকায়, এখানে নাকি শান্তির সুবাতাস সব সময় বইত, এখানে অশান্তি হোক এটা আমরা চাই না। আমরা অবশ্যই এর কারণ এবং কারা এটা করেছে, কাদের সহযোগিতা ছিল, সবগুলো আমরা বের করব এবং আমরা আইনানুগ ব্যবস্থা নেব।

 

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন