পাহাড়ি-বাঙ্গালিদের কল্যাণে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে: লে. কর্ণেল নওরোজ নিকোশিয়ার

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পাহাড়ে পাহাড়ি-বাঙ্গালিদের কল্যাণে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে আর ভবিষ্যতেও করে যাবে মন্তব্য করে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি-জি বলেছেন, পার্বত্য এলাকায় সম্প্রদায়ের শান্তিপুর্ণ সহাবস্থান নিশ্চিত করার লক্ষ্যে পাহাড়ে সেনা ক্যাম্প পুন:স্থাপন করা হবে। পাহাড়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে এমন কোন তৎপরতাকে শক্ত হাতে প্রতিহত করা হবে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় মাটিরাঙ্গা সেনা জোন সদরে মাসিক নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৈধ কাগজপত্র ব্যাতিত কোন মোটরসাইকেল চলাচল করতে দেয়া হবে না জানিয়ে তিনি আগামী এক মাসের মধ্যে মোটরসাইকেলের কাগজপত্র ঠিক করে আনার পরামর্শ দেন। নির্ধারিত সময়ের মধ্যে কাগজপত্র ঠিক করা না হলে কঠোর ব্যাবস্থা নেয়া হবে।

ইটভাটা সমূহে কাঠ পোড়ানো নিষিদ্ধ মন্তব্য করে তিনি বলেন, সরকারি নীতিমালা মেনে ইটভাটা পরিচালনার জন্য কার্যকর পদক্ষেপ নেয়া হবে।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ জাকির হোসেন পিপিএম, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটির সভাপতি মো. আবুল হাসেম ভুইয়া ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহীদুল ইসলাম ভুইয়া প্রমুখ বক্তব্য রাখেন।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ জাকির হোসেন মাটিরাঙ্গাকে মাদকমুক্ত করার প্রয়াসে একই নীতি ব্যক্ত করে সকল প্রকার মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেন।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর আরেফিন মোহাম্মদ শাকিল, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা পৌরসভার সাবেক মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা ফরেস্ট রেঞ্জার মো. জহিরুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা মো. খায়রুল আলম, গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ বড়–য়া ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-সাংবাদিক ও হেডম্যান কার্বারী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মাটিরাঙ্গা, লে. কর্ণেল নওরোজ নিকোশিয়ার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন