পেকুয়ার শিলখালীতে ফের ডাকাতির চেষ্টাকালে জনতার ধাওয়া

 

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়া উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া স্টেশনে ১৬টি দোকানে গণডাকাতি সংঘটিত হওয়ার ৬ দিন পার হতে না হতে ফের ডাকাতির চেষ্টা ডাকাত দলকে ধাওয়া দেয় জনতার। স্থানীয় সূত্রে জানায়, শনিবার দিবাগত রাত ২ টার দিকে শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়া স্টেশনে ফের ডাকাতির জন্য স্টেশনের পূর্ব দিক থেকে ঢালার মূখ, সাপের ঘারা, সবুজ পাড়া ও উত্তর, পশ্চিম দিক হতে ৪০/৫০ জনের স্বশস্ত্র ডাকাত দল হানা দেওয়ার চেষ্টা করে।

এ সময় এলাকার লোকজন ডাকাত দলের টের পেয়ে মসজিদের মাইকে ডাকাত আসছে বলে মাইকিং করে দিয়ে প্রায় ২০০/৩০০ শতাধিক লোক জড়ো হয়ে দুই দিক থেকে ডাকাতদেরকে ধাওয়া করে। এলাকার লোকজন পেকুয়া উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুকে ডাকাত দল অবস্থানের ব্যাপারে অবহিত করলে উপজেলা চেয়ারম্যান পেকুয়া থানার ওসিকে ঘটনাস্থলে পাঠান।

ডাকাতদের সাথে মোকাবেলার জন্য পেকুয়া থানা অফিসার ইনচার্জ হাবিবুর রহমানসহ দুই দফা পুলিশ সেখানে রাতে উপস্থিত হয়। রবিবার বেলা ১২ টার দিকে ডাকাতি মামলার তদন্ত ও ডাকাতির ঘটনা সুষ্টু তদন্তের জন্য চকরিয়া-পেকুয়ার দায়িত্বে নিয়োজিত সহকারী পুলিশ সুপার খালেদ-উজ-জামান ঘটনাস্থল পরিদর্শন করেন।

ডাকাতের হানায় আক্রান্ত ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাথে কথা বলেন। তারা অকপটে ডাকাতদের নাম গুলো এএসপি কে বলেন। এসময় সহকারী পুলিশ সুপার খালেদ-উজ-জামান ডাকাত মোকাবেলায় এলাকাবাসীকে কঠোর হওয়ার অনুরোধ করেন এবং পুলিশ দলকে অত্র এলাকায় আসার অনুরোধ করেন। এ দিকে ডাকাতি ঘটনার ব্যাপারে মামলা করায় ডাকাতদলের হুমকিতে বাদী নিরাপত্তাহীনতায় ভোগছে।

অপরদিকে ডাকাতদল মিথ্যা ঘরজ্বালা মামলায় বাদীকে জড়ানোর অপচেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে সজাগ থাকার জন্য আহবান জানানো হয়। এ ব্যাপারে পেকুয়া থানার  ওসি হাবিবুর রহমান জানান, ডাকাতি মামলা হওয়ার কারনে কয়েকজন সন্দেহভাজন ডাকাতদল জড়ো হয়ে হানা দেওয়ার চেষ্টার কথা তিনি স্বীকার করেন। খবর পেয়ে পেকুয়া থানা থেকে দুই দফা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন