পেকুয়ার ৯টি পূজা মন্ডপে পূজা শুরু বিজিরির টহল জোরদার

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ায় পূজা মন্ডপে বিজিবির সদস্যরা টহল জোরদার করছে এবং ৯টি পূজা মন্ডপে পূজা শুরু হয়েছে। হিন্দু সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয়া দূর্গা পূজা চলাকালীন সময় পূজা মন্ডপে আগত দর্শক ও দর্শনার্থীদের সার্বিক নিরাপত্তা এবং আইন শৃংখলা রক্ষার্থে বিজিবি সদস্যরা অত্যন্ত সক্রিয় এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন বলে জানা যায়।

কক্সবাজারের ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন থেকে ১ প্লাটুন বিজিবি সদস্য পেকুয়ার ৯টি পূজা মন্ডপে পরিদর্শনের জন্য দেওয়া হয়েছে বলে ইউএন ও মারুফুর রশিদ খাঁন এ প্রতিনিধিকে জানিয়েছেন। তিনি আরো জানান পূর্জা মন্ডপে টহল কার্যকরী ভূমিকা রাখাসহ তাদের অক্লান্ত পরিশ্রমের কারণে পূজা চলাকালীন সময়ে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং সকল সনাতন ধর্মীবলম্বীরা নির্বিঘ্নে ও স্বতফূর্তভাবে পূজায় অংশগ্রহণ করতে পারবে। মন্ডপে আইনশূঙ্খলা রক্ষাসহ সম্ভাব্য সকল ধরণের সন্ত্রাস ও নাশকতার প্রতিরোধকল্পে সার্বক্ষনিকভাবে বিজিবি ও পুলিশ এবং গ্রাম পুলিশ এর পক্ষ থেকে নিরাপত্তা প্রদান করা হয়েছে।

এদিকে পূজা মন্ডপের নিরাপত্তা ও সুষ্টভাবে পূজা সম্পন্ন করার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গত ১৯ অক্টোবর সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুর রশিদ খাঁনের সভাপতিত্বে নিজ কার্যালয়ে এক আলোচনা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় যেসব ইউনিয়নে পূজা মন্ডপ শুরু হয়েছে সেইসব মন্ডপে আইনশূঙ্খলা ও নিরাপত্তা দিতে বিজিবি এবং পুলিশের পাশাপাশি চেয়ারম্যানদের ও সহযোগিতা করার জন্য অনুরোধ জানান।

এসময় উপস্থিত ছিলেন বিজিবির অধিনায়ক, পেকুয়া থানার ওসি আবদুর রকিব, পেকুয়া সদর ইউপির চেয়ারম্যান ও উপজেলা বি এন পির সভাপতি বাহাদুর শাহ, শীলখালী ইউপির চেয়ারম্যান নুরুল হোছাইন, বারবাকিয়া ইউপির চেয়ারম্যান অধ্যক্ষ মাও. বদিউল আলম জিহাদী, পেকুয়া সদর ইউপির প্যানেল চেয়ারম্যান শাহনেওয়াজ আজাদসহ বিভিন্ন স্থরের কর্মকর্তারা।

এদিকে পেকুয়া উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুমন বিশ্বাস ও সাধারণ সম্পাদক মাষ্টার অর্পণ দেবনাথ এ প্রতিনিধিকে জানান পেকুয়া সদর ইউনিয়নে ২ টি, বারবাকিয়া ইউনিয়নে ২ টি, শীলখালী ইউনিয়নে ২ টি মোট ৬টি প্রতিমা পূজা মন্ডপ, পেকুয়ায় ৩টি ও বারবাকিয়ায় ১টি ঘট পূজা মন্ডপে এবার উৎসাহ উদ্দিপনায় পূজা উদযাপন হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে গত রবিবার থেকে পূজা মন্ডপে কঠোর ভাবে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন