পেকুয়ায় গ্যাস লাইন স্থাপনে ক্ষতিগ্রস্থদের মধ্যে ক্ষতিপূরণের চেক বিতরণ

zzzz3

নিজস্ব প্রতিনিধি :

বৃহস্পতিবার দুপুরে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মারুফুর রশিদ খাঁনের কার্যালয়ে তাঁরই সভাপতিত্বে অনুষ্ঠিত গ্যাস লাইস স্থাপনে ক্ষতিপূরণের চেক বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পেট্রোবাংলার ব্যবস্থাপক মোস্তাফা কামাল।এ সময় তিনি বলেন, গ্যাস লাইন স্থাপনের কারণে সরকারের অধিগ্রহনকৃত জমির মালিকদের ক্ষতিপূরণের চেক প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। ক্ষতিপূরণের অর্থ পেতে জমির মালিকরা কোন ধরনের হয়রানী হবে না বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্টদের প্রতি নিদের্শ দেন।

অনুষ্ঠানে কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন বলেছেন জমির প্রকৃত মালিকরাই ক্ষতিপূরণের চেক পাবেন। ক্ষতিপূরণের চেক প্রদানে কোন ধরণের অনিয়নম দুর্নীতি হবে না। তিনি আরও বলেন, পেকুয়ায় গ্যাস লাইন স্থাপনে সরকারের অধিগ্রহনকৃত জমির প্রকৃত মালিকদের খতিয়ান ও দলিল সঠিক থাকলে যাচাই বাচাই করে স্বচ্ছভাবে ক্ষতিপূরণ প্রদান করা হবে। ক্ষতিপূরণের অর্থ উত্তোলনে যাতে জমির মালিকরা কোন ধরণের দূভোর্গের শিকার না হয় সে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তিনি জমির মালিকনা নিয়ে বিরোধ নিষ্পত্তি করে ক্ষতিপূরণের জন্য আবেদন করতে স্থানীয়দের প্রতি আহবান জানান। এতে ক্ষতিপূরণ প্রদানে কর্তৃপক্ষের সুবিধা হবে বলে জানান।

 

অনুষ্টান শেষে পেকুয়া সদর ও বারবাকিয়া ইউনিয়নে অধিগ্রহণকৃত জমির বেশ কয়েকজন মালিকের হাতে ক্ষতিপুরণের চেক তুলে দেন জেলা প্রশাসক ও পেট্রোবাংলার ম্যানেজার। অনুষ্টানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী মো. জাহেদুল ইসলাম চৌধূরী, উজানটিয়া ইউপির চেয়ারম্যান শহিদুল ইসলাম চৌং।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন