পেকুয়ায় নামায থেকে ফিরার পথে বন্যহাতির আক্রমণে বৃদ্ধ নিহত

fec-image

কক্সবাজারের পেকুয়ায় বন্যহাতির আক্রমণে গোলাম কাদের (৭৫) নামের এক বয়োবৃদ্ধের মৃত্যু হয়েছে।

বুধবার (৭ জুন) রাতে উপজেলার শিলখালী ইউনিয়নের সাপেরগারা রাজারখোলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত গোলাম কাদের পেকুয়া সদর ইউনিয়নের সাবেকগুলদি এলাকার মৃত পুতুন আলীর ছেলে।

স্থানীয়রা জানান, রাতে সাপেরগারা স্টেশন মসজিদে নামাজ আদায় করে গোলাম কাদের বাড়ি যাচ্ছিলো। পথিমধ্যে জোড়া হাতির সামনে পড়েন তিনি। সেখানেই হাতির আক্রমণের শিকার হন। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। ঘটনার কিছুক্ষণ পর হাতি দুটি চলে যায়। তখন এলাকাবাসী নিহতের মরদেহ উদ্ধার করে।

নিহতের ছেলে নাজেম উদ্দিন বলেন, ত্রিশ বছর পূর্বে পেকুয়া সরকারিঘোনা এলাকা থেকে গিয়ে আমার বাবা সেখানে বসতি শুরু করেন। তিনি আমাদের বলতেন মাঝেমধ্যে বাড়ির আশেপাশে হাতির বিচরণের কথা। আমরা অনেকবার হাতির আক্রমণের শঙ্কায় তাকে সেখান থেকে ফিরে আসতে বলি। কিন্তু তিনি সে কথা অগ্রাহ্য করেছেন। আজ সে শঙ্কায় সত্যি হলো। হাতির আক্রমণেই তাঁর জীবন গেলো।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক জানান, খবর পেয়ে বনবিভাগের লোকজন ঘটনাস্থলে পৌঁছায় এবং হাতি দুটিকে নিরাপদ স্থানে সরিয়ে দেওয়া হয়। এরমধ্যে নিহতের স্বজনরা সেখানে পৌঁছালে তাঁদের মরদেহ হন্তান্তর করা হয়। তিনি আরও বলেন, ঘটনাস্থল হলো হাতির বিচরণ এলাকা। সেখানে নিহত ছাড়া অনেক মানুষ বনবিভাগের জায়গা দখল করে বসতি শুরু করেছে। এর আগেও সেখানে হাতির আক্রমণে মানুষের প্রাণ গেছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন, পুলিশ মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হন্তান্তর করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন